খোকসায় বেতন না পাওয়ার হতাশা থেকে ল্যাব সহকারীর আত্মহত্যা

আপডেট: March 7, 2024 |

আসাদুর রহমান, কুষ্টিয়া প্রতিনিধি: চাকুরি এমপিও না হওয়া, সাথে বিদ্যালয় অংশের বেতন বন্ধ হওয়ার দীর্ঘ হতাশা থেকে সেনগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের ল্যাব সহকারী সোহাগ হোসেন (২৫) বিষ পান করে আত্মহত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

নিহত সোহাগ কুষ্টিয়ার খোকসার কালীবাড়ি পাড়ার সুতা ব্যবসায়ী শহিদুল ইসলামের ছেলে। সে সেনগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের ভকেশনাল শাখার জেনারেল ইলেট্রিক্যাল ল্যাব সহকারী হিসেবে কর্মরত ছিল।

নিহত যুবকের পরিবার সূত্রে জানা গেছে, মঙ্গলবার গভীর রাতে ল্যার সহকারী সোহাগ নিজের বাড়িতে বিষপান করে। এ সময় পরিবারের লোকেরা টের পেয়ে তাকে উদ্ধার করে প্রথমে খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

কিন্তু সোহাগের শারীরিক অবস্থার ক্রমাঅবনতি হলে রাতেই তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে স্থানন্তর করা হয়।

সেখানে চিকিৎসাধিন অবস্থায় বুধবার দিন গতরাত ২ টার দিকে তার মৃত্যু হয়। বৃহস্পতিবার বিকালে নিহতের মৃতদেহ গ্রামে আনা হলে হৃদয় বিদারক পরিবেশের সৃষ্টি হয়।

পরে খোকসা জানিপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে জানাজার শেষে তাকে পৌর কবর স্থানে দাফন করা হয়।

নিহতের চাচা আব্দুল্লাহ জানান, প্রায় ৪ বছর আগে সেনগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ে ভকেশনাল শাখায় সোহাগের চাকুরি হয়। কিন্তু স্কুলের এমপিও থাকলেও ভকেশনার শাখার এমপিও হয় না।

প্রায় আট মাস ধরে বিদ্যালয় থেকে যাতায়াত খরচের টাকা বন্ধ করে দেওয়া হয়। চাকুরি এমপিও না হওয়া ও বেতন না পাওয়ার হতাশা থেকে সোহাগ আত্মহত্যা করছে বলে তিনি দাবি করেন।

সেনগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সম্পদ কুমার আচার্য জানান, কোন প্রতিষ্ঠানেরইু ভকেশনাল শাখার এমপিও নেই। ওরা সরকারী অংশের বেতন পায় না।

ওই শাখার ছাত্রদের বেতন থেকে আয় দিয়ে শিক্ষক কর্মচারীদের বেতন হয়। ছাত্র কম থাকায় কয়েক মাস বেতন পায় না। এ ছাড়া ভকেশনাল শাখার এমপিও ভুক্ত করার চেষ্টা করছেন

Share Now

এই বিভাগের আরও খবর