বাসকপের ঢাকা জেলার পূর্ণাঙ্গ কমিটি গঠন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

আপডেট: March 15, 2024 |

 

ফারজানা শারমিন, ঢাকা: বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ (বাসকপ) এর ঢাকা জেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন উপলক্ষে মতবিনিময় সভা, সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৫ মার্চ ২০২৪) বিকাল চারটায় ঢাকার সাভারের একটি রেষ্টুরেন্টে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা জেলা শাখা বাসকপ এর কার্যকারী সভাপতি মোঃ মিন্টু আলম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ মাছুম বিল্লাহ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাসকপ এর কেন্দ্রীয় অতিরিক্ত মহাসচিব মোঃ আল-আমিন শাওন। অনুষ্ঠানের উদ্বোধন করেন, চিত্রনায়ক ওমর সানি । প্রধান বক্তা ছিলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এর সদস্য রফিকুল ইসলাম জাহিদ। বিশেষ অতিথি ছিলেন, ঢাকা জেলা শাখা বাসকপ এর সভাপতি এস এম আবুল কালাম আজাদ, দৈনিক আলোর জগত এর সিনিয়র স্টাফ রিপোর্টার মোঃ জাকির হোসেন । উক্ত অনুষ্ঠানে বাসকপ এর অতিরিক্ত মহাসচিব আল-আমিন শাওন আন্তর্জাতিক মানবাধিকার কমিশন (বাংলাদেশ চ্যাপ্টার) এর অর্গানাইজিং সেক্রেটারী নির্বাচিত হওয়ায় ঢাকা জেলা শাখা বাসকপ এর পক্ষ থেকে সংবর্ধনার মাধ্যমে ফুলেল শুভেচছা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। এছাড়াও ঢাকা জেলা শাখা বাসকপ এর নতুন কমিটির সকল নেতৃবৃন্দকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন, ঢাকা জেলা শাখা বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ (বাসকপ) এর সহ-সভাপতি মো: ওসমান গনি, সহ-সভাপতি শ্রী সুকদেব লাল (শুভ), সাধারণ সম্পাদক মো: মাছুম বিল্লাহ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো: হামিদুর ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মো:আতিকুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মো: আবু কাউসার মিঠু, যুগ্ম সাধারণ সম্পাদক মো: সুমন খাঁন, সাংগঠনিক সম্পাদক মো: সবুজ মিয়া সরদার, সাংগঠনিক সম্পাদক সৈয়দ নাঈম, সাংগঠনিক সম্পাদক ফারজানা শারমিন, সাংগঠনিক সম্পাদক এম রহিম হোসাইন, অর্থ সম্পাদক মোঃ রাশেদুজ্জামান, আইন বিষয়ক সম্পাদক লায়লা সুলতানা, মহিলা বিষয়ক সম্পাদক শিল্পী আক্তার, .প্রচার সম্পাদক মো:মিনাজ আলম, দপ্তর সম্পাদক মো: চপন সরদার, সমাজ কল্যাণ সম্পাদক মো: জাহিদ হাসান (রানা), তথ্য ও গবেষণা সম্পাদক শহীদুজ্জামান প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা বাসকপ’কে কল্যাণমূখী এবং সাংবাদিকদের স্বার্থ সংশ্লিষ্ট কর্মকান্ডের মাধ্যমে তৃণমূল পর্যায়ে পৌছে দেয়ার দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন।

প্রথান অতিথি বাসকপ এর অতিরিক্ত মহাসচিব আল-আমিন শাওন বলেন, আমি যা করি শুধু সম্মানের জন্যই করি। যেখানে সম্মান নেই সেখানে আমি যাই না। আমি মনে করি সকলের সম্মানের জন্যই কাজ এবং যে কোন সংগঠন করা উচিত। আমি আপনাদের এতোটুকু বলতে পারি, আমার সাথে ও বাসকপ এর সাথে থাকলে সম্মান পাবেন, ইনশাআল্লাহ। ভালো থাকবেন সবাই, ভালো রাখবেন সকলকে। অনেকে প্রশ্ন করেন, সংগঠন করে কি পাই বা পবো। আমার একটাই উত্তর সংগঠন করে সম্মান পাই এবং সম্মান পবো। আমার মতে জীবনে সবচেয়ে মূল্যবান সম্পদ হলো সম্মান। আমরা সবাই মিলে এই সম্মান নিয়েই বাচতে চাই। এছাড়া বাসকপ এর মাধ্যমে আমাদের মাঝে যে বন্ধন সৃষ্টি হলো, এই বন্ধন আজীবন থাকবে, ইনশাআল্লাহ। সুখে-দুখে সবাই মিলে মিশে থাকবো। সংগঠনকে সারা দেশে এগিয়ে নিয়ে যাবো। সাংবাদিকদের অধিকার রক্ষার জন্য এবং কল্যাণে কাজ করবো। এটাই হবে আমাদের অন্যতম লক্ষ্য ও উদ্দেশ্য।

Share Now

এই বিভাগের আরও খবর