ফরিদপুরে তরমুজ ও খেজুরের দোকানে ভোক্তা অধিদপ্তরের অভিযান

আপডেট: March 16, 2024 |

তারেকুজ্জামান, ফরিদপুর প্রতিনিধি: তরমুজ ও খেজুরের দাম নিয়ন্ত্রণে ফরিদপুরে পাইকারি ও খুচরা দোকানে অভিযান পরিচালনা করেছে জেলা ভোক্তা অধিদপ্তর। এ সময় বিভিন্ন অনিয়মের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

শনিবার (১৬ মার্চ) দুপুরে ফরিদপুর শহরের বিভিন্ন দোকানে এ অভিযান পরিচালনা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখের নেতৃত্বে দুই ঘন্টা ব্যাপী এ অভিযান পরিচালনা করা হয়।

ভোক্তা অধিদপ্তর জানায়, থানা রোড ও তিতুমীর বাজার ফলপট্টিতে ইফতার সামগ্রী তরমুজ, ফল ও খেজুরের দোকানে এবং র‍্যাফেলস-ইনের মোড়ে খেজুরের পাইকারি আড়তে তদারকি করা হয়।

তদারকির ফলে ৮০০ টাকার তরমুজ বিক্রি হয় ৫২০ টাকায়। আজ তদারকির ফলে তরমুজের দাম পিচ প্রতি ২৮০ টাকা কমে যায়। পরে তিতুমীর বাজার ফলপট্টিতে ফল, খেজুরের দাম ও প্যাকেটের ওজন যাচাই করা হয়।

ভোক্তা অধিদপ্তরের জেলা সহকারী পরিচালক মো. সোহেল শেখ জানায়, দাম বেশি রাখায় ভ্রাম্যমান তরমুজ ব্যবসায়ী মেসার্স আব্দুল্লাহ সিকদারকে ২০০০ টাকা জরিমানা করে সতর্ক হয়।

এছাড়াও গোয়ালচামট র‍্যাফেলস ইনের মোড়ে খেজুরের পাইকারি আড়ত মেসার্স হাবিব ফল ভান্ডারে খেজুরের দাম ও কোয়ালিটি তদারকি করা হয় এসময় হালনাগাদ মূল্য তালিকা না থাকায় ৫০০০ টাকা জরিমানা আরোপ করা হয়।

তিনি আরো বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের সদয় নির্দেশনায় এবং জেলা প্রশাসনের সহযোগিতায় জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

এসময় জেলা পুলিশের ১টি টিম এবং সংশ্লিষ্ট বাজার ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত থেকে অভিযানে সার্বিক সহযোগিতা করেন।

Share Now

এই বিভাগের আরও খবর