অগ্রণী ব্যাংক কর্মকর্তা করোনায় আক্রান্ত, প্রিন্সিপাল শাখা লকডাউন

সময়: 7:51 pm - April 8, 2020 | | পঠিত হয়েছে: 4 বার

রাষ্ট্রীয় মালিকানাধীন অগ্রণী ব্যাংকের প্রিন্সিপাল শাখার একজন কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার (৮ এপ্রিল) সকালে করোনাভাইরাস পজেটিভ পাওয়ার পর শাখাটি লকডাউন করা হয়েছে। আক্রান্ত কর্মকর্তা সর্বশেষ গত রোববার অফিস করেন।

অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামস-উল ইসলাম বলেন, বুধবার সকাল সাড়ে ১১টায় একজন সিনিয়র অফিসার করোনা আক্রান্ত হওয়ার রিপোর্ট পাওয়ার সঙ্গে সঙ্গে বাংলাদেশ ব্যাংকে অবহিত করে শাখাটি লকডাউন করা হয়েছে। ব্যাংকের পক্ষ থেকে সার্বক্ষণিক তার খোঁজ খবর রাখা হচ্ছে।

সাধারণ ছুটির কারণে অধিকাংশ সেবা প্রতিষ্ঠান থাকলেও ব্যাংক খোলা রাখা নিয়ে ব্যাপক অসন্তোষ দেখা দিয়েছে। শাখায় আগতরা বেশিরভাগ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি না মেনেই ঢুকে পড়ছেন। ব্যাংক কর্মকর্তা-কর্মচারীরা নিরাপদ দূরত্বের কথা বললেই অনেকে ক্ষেপে যাচ্ছেন। আবার অফিসে যাওয়া-আসার পথে নানা বাধার মুখে পড়ছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা হচ্ছে। এখন দাবি উঠেছে সপ্তাহে মাত্র একদিন ব্যাংক খোলা রাখার।

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৫৪ জন রোগীকে শনাক্ত করেছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। একদিনে তিনজন মারা গেছেন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মৃত রোগীর সংখ্যা ২০ জন। নতুন ৫৪ রোগীসহ করোনাভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ২১৮ জন।

গত ২৪ শনাক্ত হওয়া করোনা রোগীদের ৩৩ জন পুরুষ, নারী ২১ জন। এর মধ্যে ঢাকার ৩৯ জন, ঢাকার পার্শ্ববর্তী এলাকার ১ জন। বাকিরা ঢাকার বাইরে। এছাড়া গত ২৪ ঘণ্টা করোনায় আক্রান্ত কোনো রোগী সুস্থ হননি। ফলে করোনায় আক্রান্ত সুস্থ রোগীর সংখ্যা আগের মতোই ৩৩ জন।

বৈশাখী নিউজইডি

Share Now

এই বিভাগের আরও খবর