দেশে করোনায় নতুন আক্রান্ত ২১৯, একদিনে মৃত্যু ৪

সময়: 8:01 pm - April 15, 2020 | | পঠিত হয়েছে: 3 বার

দেশে নতুন করে ২১৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১২৩১ জনে। গত ২৪ ঘণ্টায় আরও ৪ জন মৃত্যুবরণ করেছেন। দেশে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫০ জনে। বুধবার (১৫ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী জানান, ২৪ ঘণ্টায় সারাদেশে ১ হাজার ৭৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এবং ২১৯ জন নতুন আক্রান্তকে শণাক্ত করা হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২৩১ জনে। গত ২৪ ঘণ্টায় আরো ৭ জন সুস্থ হওয়ায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৯ জন।

দেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এই ভাইরাসের প্রাদুর্ভাবে সারা বিশ্বেই টালমাটাল অবস্থা। সবচেয়ে নাজুক অবস্থায় রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ছয় লাখ। অন্যদিকে ভাইরাসটিতে মারা গেছেন ২৬ হাজারেরও বেশি মানুষ।

বুধবার বিশ্বব্যাপী এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২০ লাখ। এছাড়া এতে প্রাণ হারিয়েছেন ১ লাখ ২৬ হাজার ৭৫৪ জন। অন্যদিকে সুস্থ হয়ে ঘরে ফিরে ফিরেছেন ৪ লাখ ৮৪ হাজার ৫৯৭ জন।

বৈশাখী নিউজইডি

Share Now

এই বিভাগের আরও খবর