করোনায় চীনকে টপকে গেল ভারতের মহারাষ্ট্র

সময়: 7:39 pm - June 8, 2020 | | পঠিত হয়েছে: 5 বার

ভারতে প্রতিনিয়তই বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। আক্রান্তের নিরিখে ভারত আগেই ইতালি, স্পেনকে পিছনে ফেলেছে। এবার আক্রান্তের সংখ্যা আড়াই লাখ অতিক্রম করেছে। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯৮৩ জন। আক্রান্তের নিরিখে রাজ্যগুলির মধ্যে প্রথম সারিতে রয়েছে মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি ও গুজরাত। এগুলোর মধ্যে মহারাষ্ট্রই আক্রান্তের সংখ্যায় চীনকে অতিক্রম করেছে।

আক্রান্তের পাশাপাশি মৃত্যুর সংখ্যা বৃদ্ধিতেও উদ্বেগ বাড়ছে দেশটিতে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২০৬ জন মারা গেছেন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, করোনায় দেশটিতে মোট ৭ হাজার ১৩৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৩ হাজার ৬০ জনের। গুজরাতে ১ হাজার ২৪৯ জনের। এরপর রয়েছে রাজধানী দিল্লি। সেখানে মোট ৭৬১ জনের মৃত্যু হয়েছে। শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে মধ্যপ্রদেশ (৪১২), পশ্চিমবঙ্গ (৩৯৬), উত্তরপ্রদেশ (২৭৫), তামিলনাড়ু (২৬৯), রাজস্থান (২৪০) ও তেলঙ্গানা (১২৩)।

দেশে আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি মহারাষ্ট্রে। রাজ্যটিতে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৭ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সেখানে মোট আক্রান্ত হলেন ৮৫ হাজার ৯৭৫ জন। এরপরই তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্ত ৩১ হাজার ৬৬৭ জন। রাজধানী দিল্লিতে মোট ২৭ হাজার ৬৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গুজরাতে মোট আক্রান্ত ২০ হাজার ৭০ জন।

রাজস্থান ও উত্তরপ্রদেশেও মোট আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। রাজস্থানে ১০ হাজার ৫৯৯ জন ও উত্তরপ্রদেশে ১০ হাজার ৫৩৬ জন আক্রান্ত হয়েছেন। এরপর ক্রমান্বয়ে রয়েছে মধ্যপ্রদেশ (৯,৪০১), পশ্চিমবঙ্গ (৮,১৮৭), কর্নাটক (৫,৪৫২), বিহার (৫,০৮৮), অন্ধ্রপ্রদেশ (৪,৭০৮), হরিয়ানা (৪,৪৪৮), জম্মু ও কাশ্মীর (৪,০৮৭), তেলঙ্গানা (৩,৫৮০), ওড়িশা (২,৮৫৬), পঞ্জাব (২,৬০৮), আসাম (২,৫৬৫), কেরল (১,৯১৪), উত্তরাখণ্ড (১,৩৫৫), ঝাড়খণ্ড (১,০৯৯) ও ছত্তীসগড় (১,০৭৩)।

বৈশাখী নিউজ/ফারজানা

Share Now

এই বিভাগের আরও খবর