পাকিস্তানের মানচিত্রে কাশ্মীর ভারতের!

সময়: 1:09 pm - June 13, 2020 | | পঠিত হয়েছে: 3 বার

পাকিস্তানের সরকারি খবরের চ্যানেল পিটিভি’তে দেখানো একটি মানচিত্রে কাশ্মীরকে ভারতের অংশ হিসেবে দেখানো হয়েছিল। যে দুই সাংবাদিকের হাতে এ ঘটনাটি ঘটে, তাদের বরখাস্ত করে দেওয়া হয়েছে।

৬ জুনের এই ঘটনাটি ৮ জুন তোলা হয় দেশটির সংসদে। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের স্ট্যান্ডিং কমিটিতে বিষয়টিকে পাঠান সেনেটের চেয়ারম্যান সাদিক সঞ্জরানি।

৭ জুনই পিটিভি কর্তৃপক্ষ সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিল, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। যে বা যারা এই ‘ভুল’ করেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এরপর ১০ জুন ওই দুই সাংবাদিককে বরখাস্ত করা হয়।

এ সিদ্ধান্তের কথা ট্যুইটে জানিয়ে পিটিভি লেখে, ৬ জুন পিটিভি নিউজে পাকিস্তানের ভুল মানচিত্র দেখানোর ঘটনায় তদন্ত কমিটির প্রস্তাব মেনে কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে। দুই কর্মকর্তাকে ওই ঘটনার জন্য দায়ী বলে সাব্যস্ত করে তাদের বরখাস্ত করা হয়েছে।

এমন গাফিলতি কোনও ভাবেই মেনে নেওয়া হবে না বলেও জানায় কর্তৃপক্ষ। তবে কোন দু’জন সাংবাদিককে বরখাস্ত করা হয়েছে, তা জানানো হয়নি।

এর আগে, অভিযুক্ত সাংবাদিকদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ চৌধুরি ও মানবাধিকার মন্ত্রী শিরিন মাজারি।

নিজেদের সরকারি মানচিত্রে কাশ্মীরকে নিজেদের ভূখণ্ড বলে দাবি করে পাকিস্তান। ভারতের চিরকালীন অবস্থান এটাই যে, কাশ্মীরের এ দেশের অবিচ্ছেদ্য অংশ। সূত্র: এই সময়।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর