বঙ্গবন্ধুর বাবার চরিত্রে অভিনয় করবেন চঞ্চল চৌধুরী

আপডেট: January 14, 2021 |

বাংলাদেশ-ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির জনক শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত হচ্ছে জীবনীনির্ভর ছবি ‘বঙ্গবন্ধু’। এটি নির্মাণ করছেন মুম্বাইয়ের প্রখ্যাত পরিচালক শ্যাম বেনেগাল। ছবিতে বঙ্গবন্ধুর বাবা শেখ লুৎফুর রহমানের চরিত্রে অভিনয় করবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা চঞ্চল চৌধুরী। তিনি অভিনয় করবেন শেখ লুৎফুর রহমানের ৪৫-৬৫ বছর বয়সের ভূমিকায়। এর পরের বয়স থেকে অভিনয় করতে দেখা যাবে বরেণ্য অভিনেতা খায়রুল আলম সবুজকে।

গতকাল সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে ‘বঙ্গবন্ধু’র জন্য নির্বাচিত শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে পরিচিতিমূলক অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়।

চঞ্চল চৌধুরী বলেন, এই ছবিতে অভিনয় করা মানে, বড় একটি কাজ করা। ইতিহাসের অংশ হয়ে থাকা। খুব ভালো একটা কাজ হতে যাচ্ছে। এটা আমার জন্য বিশাল অভিজ্ঞতার বিষয় হবে।

 

জানা গেছে, আগামী ১৯ জানুয়ারি চঞ্চল চৌধুরীসহ বেশ কয়েকজন অভিনয়শিল্পী মুম্বাইয়ে যাচ্ছেন। আর ২৫ জানুয়ারি থেকে সেখানে ছবির প্রথম লটের শুটিং শুরু হচ্ছে। চলবে ১০ এপ্রিল পর্যন্ত।

‘বঙ্গবন্ধু’ ছবিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে নুসরাত ফারিয়া ও বড়বেলার চরিত্রে জান্নাতুল সুমাইয়া হিমি। এছাড়া তাজউদ্দীন আহমদের চরিত্রে ফেরদৌস আহমেদ এবং বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা। অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রগুলোয় দেখা যাবে দিলারা জামান (সাহেরা খাতুন), সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল আলম সাচ্চু (এ কে ফজলুল হক), প্রার্থনা দীঘি (ছোট রেনু), রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), গাজী রাকায়েত (আবদুল হামিদ), তৌকীর আহমেদ (সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শওকত মিয়া) ও মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান)।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর