করোনা: ভারতের ভয়াবহ পরিস্থিতি এখন আন্তর্জাতিক মিডিয়ার নজরে!

আপডেট: April 25, 2021 |

ভারতের করোনা পরিস্থিতি এখন ভয়াবহ বললেও কিছুই বলা হয় না। দিল্লি, মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশে অসহায় ভাবে মানুষ মরছে। বেশিরভাগ ক্ষেত্রেই উপযুক্ত চিকিৎসা হচ্ছে না। হাসপাতালের বাইরেই পড়ে থেকে থেকে মৃত্যু ঘটছে। ভারতের এই দুর্দশার চিত্র এখন বিদেশের সংবাদমাধ্যমের চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

কৃষক আন্দোলনের স্মৃতি এখনও টাটকা। সেই সময় মার্কিন পপতারকার টুইট নিয়ে তোলপাড় হয়েছিল গোটা বিশ্ব। সবার নজর ছিল দিল্লিতে আন্দোলনরত কৃষকদের ওপর। সেই ঘটনার পর আবারও আন্তর্জাতিক মিডিয়ার আলোচনায় ভারত। তবে বিষয় এবার করোনা সংক্রমণ এবং মৃত্যু।

ব্রিটেনের এক নামী সংবাদপত্রে দিল্লির তেগ বাহাদুর হাসপাতালের ছবি সহ প্রতিবেদন প্রকাশিত হয়েছে। বিস্তারিতভাবে লেখা হয়েছে কীভাবে কোভিড আক্রান্ত রোগীরা হাসপাতালে ঠাঁই পাচ্ছেন না। ৩৫ ডিগ্রি গরমে কম্বল জড়িয়ে পড়ে আছেন তাঁরা। অক্সিজেনের সঙ্কটে রোগীর মৃত্যুর কথাও তুলে ধরা হয়েছে। ছ’ ঘণ্টা শ্বাসকষ্টে ভোগার পর অক্সিজেন পাওয়ার পর মৃত্যু হয়েছে এক ব্যক্তির। মৃতের পরিজনদের শোকপ্রকাশ করার ফুরসতটুকুও নেই বলে লেখা হয়েছে ওই প্রতিবেদনে।

দৈনিক মৃত্যুর বাড়বাড়ন্তে শ্মশান, কবরস্থানেও যে ঠাই নেই, সে কথাও তুলে ধরা হয়েছে। দিল্লিতে একসঙ্গে শ’ খানেক চিতা জ্বলার একটি ছবি প্রকাশিত হয়েছে। করোমার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় ভারতের বেহাল দশা এখন দেশীয় শুধু নয়, আন্তর্জাতিক মিডিয়ার খবর।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর