তলোয়ার দিয়ে কেক কাটলেন ব্রিটিশ রানী

আপডেট: June 14, 2021 |

শিল্পোন্নত দেশগুলোর জোট জি-৭-এর সম্মেলনের সাইডলাইনে যুক্তরাজ্যের কর্নওয়ালে এক আয়োজনে আচার-অনুষ্ঠানে ব্যবহৃত হয় এমন একটি তলোয়ার দিয়ে কেক কেটেছেন রানী এলিজাবেথ।

প্রিন্স অব ওয়েলস অ্যান্ড ডাচেস অব কর্নওয়ালের টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা এক ভিডিওতে রানীকে গত শনিবারের ওই অনুষ্ঠানে উপস্থিত অন্যদের সঙ্গে কথাবার্তা বলতেও দেখা গেছে বলে জানিয়েছে রয়টার্স।

পোস্টটিতে লেখা ছিল, ‘খাবার ও বন্ধুত্ব ভাগাভাগি করে নিতে এবং নতুন নতুন যোগাযোগ সৃষ্টিতে মানুষকে উৎসাহিত করতে নেওয়া উদ্যোগ বিগ লাঞ্চের পৃষ্ঠপোষক হচ্ছেন ডাচেস অব কর্নওয়াল।

রানীর প্লাটিনামজয়ন্তীর অংশ হিসেবে বিগ জুবিলি লাঞ্চও হবে। আজকের বিগ লাঞ্চ অনুষ্ঠান শেষ করতে রানীকে বিগ লাঞ্চ কেক কাটতে আমন্ত্রণ জানানো হয়।’

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে অনুষ্ঠানে কেক কাটতে ছুরির প্রসঙ্গ এলে ৯৫ বছর বয়সী ব্রিটিশ রানীকে বলতে শোনা যায়, ‘আমি জানি এখানে… এটি এমন একটা কিছু যা আরও অস্বাভাবিক।’

শনিবার রানী উইন্ডসর প্রাসাদে তার আনুষ্ঠানিক জন্মদিন উপলক্ষে আয়োজিত এক সামরিক অনুষ্ঠানও উপভোগ করেন।

২১ এপ্রিল তার সত্যিকারের জন্মদিন হলেও, প্রতিবছর জুনের দ্বিতীয় শনিবার তার আনুষ্ঠানিক জন্মদিন উদযাপিত হয়। এপ্রিলে স্বামী প্রিন্স ফিলিপের মৃত্যুর পর এবারই প্রথম এ আয়োজন হলো।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর