বিশ্বকাপের জন্য এটা অনুপ্রেরণা, হারের পর ইংলিশ অধিনায়ক

আপডেট: July 12, 2021 |

শ্বাসরুদ্ধকর টাইব্রেকারেই গড়ালো এবারের ইউরোর ফাইনাল। যেখানে পেনাল্টি শুট-আউটে ইংল্যান্ডকে ৩-২ গোলে হারিয়ে ইউরো ২০২০ চ্যাম্পিয়ন হয়েছে ইতালি। কাঁদলো ইংল্যান্ড, ৫৩ বছর পর আবানরো ইউরোর শিরোপা পেয়ে হাসলো আজ্জুরিরা। ইউরো কাপের স্বাদ অধরাই রেখে রানার্সআপ হয়েছে ইংল্যান্ড।

অতিরিক্ত ত্রিশ মিনিটের একদম শেষ দিকে টাইব্রেকারের জন্য দুইজন খেলোয়াড় পরিবর্তন করেন ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট। জর্ডান হেন্ডারসন ও কাইল ওয়াকারকে তুলে নিয়ে মাঠে নামান জেডন সানচো ও মার্কাস র‍্যাশফোর্ডকে। মূলত পেনাল্টি স্পেশালিস্ট হিসেবে নামানো হয় এ দুজনকে। কিন্তু নিয়তির কী খেল! টাইব্রেকারে তৃতীয় ও চতুর্থ শটে পরপর গোল করতে ব্যর্থ হন একদম শেষ সময়ে মাঠে আসা এ দুজনই। এরপর পঞ্চম শটে পারেননি বুকায়ো সাকাও। যার ফলে নিশ্চিত হয়ে যায় ইতালির জয়।

ম্যাচ শেষে পেনাল্টি মিস করা খেলোয়াড়দের পাশে দাঁড়িয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেইন। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, আপনাকে অবশ্যই মাথা উঁচু রাখতে হবে। এটা দুর্দান্ত একটা টুর্নামেন্ট ছিলো। যে কেউই পেনাল্টি মিস করতে পারে। আমরা একসাথে জিতি, একসাথেই হারি।

ইংলিশ অধিনায়ক বলেন, আমরা এখান থেকে শিখবো এবং আরো বড় হবো। ছেলেরা এখান থেকে পরের ধাপে যাওয়ার শিক্ষা পাবে। পরবর্তী বিশ্বকাপের জন্য এটা আমাদের অনুপ্রেরণা দেবে।

ফাইনাল সম্পর্কে কেইনের মূল্যায়ন, আমরা ভালো একটি দলের বিপক্ষে খেলেছি। শুরুটা দারুণ হয়েছিলো আমাদের। তবে কিছু কিছু সময় খানিক নুইয়ে পড়েছি আমরা। তারা অনেক বেশি বল পেয়েছে। তবে আমাদেরও নিয়ন্ত্রণ ছিলো। তারা শেষ পর্যন্ত সেট পিস থেকে ম্যাচ জিতে নিয়েছে।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর