আর্জেন্টিনা খুব তাড়াতাড়ি বিশ্বকাপ জিতবে

আপডেট: July 12, 2021 |

২৮ বছর! কম সময় তো আর না। এতদিন ধরে একটা আন্তর্জাতিক শিরোপার অপেক্ষা করেছে আর্জেন্টিনার মানুষ। অবশেষে শেষ হয়েছে এক সময় ‘অনন্ত কালের’ মনে হওয়া এই অপেক্ষা। ব্রাজিলকে হারিয়ে ২৮ বছর পর কোপা আমেরিকার শিরোপা জিতেছে আলবিসেলেস্তরা।

এতে সবচেয়ে বড় কৃতিত্বটা ডি মারিয়ার। তার একমাত্র গোলেই ব্রাজিলকে হারিয়েছে আর্জেন্টিনা। বহুদিনের এই আক্ষেপ শেষ হতে না হতেই আর্জেন্টিনা সমর্থকদের ডি মারিয়া দেখালেন আরও বড় স্বপ্ন। ম্যাচশেষে তিনি বললেন, বিশ্বকাপ আসছে খুব দ্রুত।

ডি মারিয়া বলেন, ‘আমি আমার সন্তানদের, স্ত্রীর, বাবা-মায়ের যে সব সমর্থকরা এখানে ছুটে এসেছেন যারা আমাদের সমর্থন দিয়েছেন তাদের জন্য খুশি। একটা বিশ্বকাপ খুব তাড়াতাড়িই আসছে। এটা আমাদের অনেক দূর সামনে ঠেলে দিলো।’

আর্জেন্টিনার সঙ্গে লিওনেল মেসিরও না পাওয়ার বেদনা শেষ হয়েছে এই ট্রফি জয়ে। তিনি সর্বকালের সেরা ফুটবলার কি না এই তর্কে একটা আন্তর্জাতিক শিরোপা না থাকা পিছিয়ে দিতো বরাবর। এখন আর এই আক্ষেপ থাকছে না তার।

২০১৪ বিশ্বকাপ ফাইনালে খেলতে পারেননি ডি মারিয়া। যেটা আর্জেন্টিনাকে ভুগিয়েছিল বেশ। ম্যাচশেষে ডি মারিয়া জানিয়েছেন, মেসি তাকে আগেই বলেছিলেন, এই ফাইনালটা হবে ওই ম্যাচের পুনরাবৃত্তি করার সুযোগ।

ডি মারিয়া বলেন, ‘এটা কখনো ভুলে যাওয়া সম্ভব হবে না। মেসি আমাকে ধন্যবাদ জানিয়েছে। আমিও তাকে ধন্যবাদ বলেছি। সে আমাকে বলেছিল এটা আমার ফাইনাল। যেই ফাইনালটা আমি খেলতে পারিনি, সেটার পুনরাবৃত্তির ম্যাচ হবে। এটা আজ হতেই হতো, এবং সেটাই হয়েছে।’

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর