নারায়ণগঞ্জের রূপগঞ্জে অগ্নিকাণ্ডে হত্যা মামলায় জামিনে ২ আসামী, কারাগারে ৬

আপডেট: July 14, 2021 |

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা হত্যা মামলায় দুজনকে জামিন দিয়েছেন আদালত। এ ঘটনায় প্রতিষ্ঠানের চেয়ারম্যান আবুল হাসেমসহ গ্রেপ্তার ৮ জনের মধ্যে বাকি ৬ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।

চার দিনের রিমান্ড শেষে বুধবার বিকালে তাদের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে হাজির করা হয়। এ সময় আসামিপক্ষ সব আসামির জামিনের আবেদন করলে আদালত শুনানী শেষে দুই জনের জামিন মঞ্জুর করেন।

জামিন প্রাপ্তরা হলেন, আবুল হাশেমের ছেলে তাওসীব ইব্রাহীম (৩৩) ও তানজীম ইব্রাহীম (২১)। কারাগারের পাঠানো আসামিরা হলো- সজীব গ্রুপের চেয়ারম্যান মো. আবুল হাসেম (৭০), তার ছেলে হাসীব বিন হাসেম ওরফে সজীব (৩৯), তারেক ইব্রাহীম (৩৫), প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহান শাহ আজাদ (৪৩), হাসেম ফুড লিমিটেডের ডিজিএম মামুনুর রশিদ (৫৩) ও এডমিন প্রধান সালাউদ্দিন (৩০)। নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১০শে জুলাই গ্রেপ্তার হওয়া ৮ জনকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে ৩০২, ৩২৬, ৩২৫, ৩২৩, ৩২৪, ৩০৭ ধারায় হত্যা এবং হত্যা প্রচেষ্টার অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে রিমান্ডের আবেদন করলে আদালত প্রত্যেকের ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, ৮ জুলাই সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিটের চেষ্টায় ২৯ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় অন্তত ৫২ জনের লাশ উদ্ধার হয়েছে। এখনো বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর