বিশ্ব নবী (সাঃ) এর জীবনদর্শন অহিংস দেশ গড়ার পথ দেখায়: রাহাত হুসাইন

আপডেট: October 8, 2022 |

ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির (এনএফএস) সভাপতি রাহাত হুসাইন বলেছেন, ঈদে মিলাদুন্নবী (সাঃ) বা বিশ্ব নবী দিবস হচ্ছে প্রিয় নবী হযরত মুহম্মদ (সাঃ) এর জন্ম ও ওফাত দিবস। বিশ্ব নবীর জীবনদর্শন আমাদের অহিংস দেশ ও সমাজ গড়ার শিক্ষা দেয়।

শনিবার (৮ অক্টোবর) সংগঠনের দফতর সম্পাদক মাহবুব আলম স্বাক্ষরিত গণমাধ্যম পাঠানো এক শুভেচ্ছা বার্তায় তিনি এসব কথা বলেন।

রাহাত হুসাইন বলেন, বিশ্ব নবী (স.) দিবস উপলক্ষে দেশ-বিদেশের সকল মানুষকে প্রতি শুভেচ্ছা ও ভালোবাসা জানাচ্ছি। পাশাপাশি তাৎপর্যময় কল্যাণকর এই দিবসে শান্তি, সম্প্রীতি ও অহিংস দেশ ও সমাজ গড়ার আহ্বান জানাচ্ছি।

বিবৃতিতে তিনি আরও বলেন, ৫৭০ খৃষ্টাব্দের এই পবিত্র দিনে মহান আল্লাহ রাব্বুল আলামিন বিশ্ব শান্তি ও মুক্তির দূত হিসেবে বিশ্বনবীকে (সাঃ) দুনিয়ায় প্রেরণ করেছেন। পাপাচার, অত্যাচার, মিথ্যা, কুসংস্কার ও সংঘাত জর্জরিত পৃথিবীতে মহানবী (সাঃ) মানবতার মুক্তিদাতা ও ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হয়েছিলেন। অন্ধকার যুগের সকল আঁধার দূর করে সত্যা ও ন্যায়ের আলো জ্বালিয়েছিলেন তিনি। অন্ধকারাচ্ছন্ন পৃথিবীতে আলোর দিশা দিয়েছিলেন হযরত মুহম্মদ (সাঃ)।

রাহাত হুসাইন বলেন, মহাবিশ্বের রহমত হিসেবে প্রেরিত বিশ্ব নবীর (সাঃ) এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় এবং অনুকরণীয়। রাসুল (সাঃ) এর অনুপম চরিত্র আজীবন বিশ্ব শান্তির পথ দেখাবে। মহানবী (সাঃ) এর শিক্ষায় আমাদের জীবন আলোকিত হোক। মহানবীর (সাঃ) শিক্ষা অনুসরণে অশান্ত, দ্বন্দ-সংঘাতমুখর পৃথিবীতে শান্তি ও কল্যাণ নিশ্চিত হোক।

Share Now

এই বিভাগের আরও খবর