করোনায় বিশ্বে প্রাণ গেলো আরও সাড়ে ৮ হাজার মানুষের

আপডেট: September 18, 2021 |

মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সাড়ে ৮ হাজার মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে সাড়ে ৫ লাখের বেশি মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, বৃহস্পতিবার শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৬ লাখ ৯২ হাজার ৮৫০ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৮৪ লাখ ১৩ হাজার ৪৯৯ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২০ কোটি ৯৮ লাখ ৮৮ হাজার ৮৪৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৫০১ জন। এর আগের দিন করোনায় মারা যান ৯ হাজার ৪৪৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৬৫ হাজার ২৩৩ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে ৫ লাখ ৮২ হাজার ২০৩ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ২৭ লাখ ৯৯ হাজার ৯০৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ৯০ হাজার ৭১৪ জন মানুষ মারা গেছেন।

এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৪ লাখ ১৫ হাজার ৮৮৯ জনের। মারা গেছেন ৪ লাখ ৪৪ হাজার ৫৬৩ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ১৪৭ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৪০ হাজার ১১০ জন। আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯৭ হাজার ৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর