জার্মান পুলিশের গুলিতে আশ্রয়প্রার্থীর মৃত্যু

আপডেট: October 7, 2021 |

জার্মানির আশ্রয়প্রার্থীদের একটি আবাসস্থলে পুলিশের গুলিতে এক সুদানি আশ্রয়প্রার্থীর মৃত্যু হয়েছে। গত রবিবার মধ্যরাতের আগে পুলিশকে ফোন করে কেউ একজন আশ্রয়প্রার্থীদের আবাসস্থলে বিশৃঙ্খল পরিস্থিতির কথা জানায়৷

চল্লিশ বছর বয়সী ওই সুদানির আশ্রয়প্রার্থী হাতে ছুরি ছিল বলে জানা গেছে। দেশটির বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভি এ খবর দিয়েছে।

এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে গেলে চাকু হাতে থাকা এক সুদানির মুখোমুখি হয়। পরবর্তীতে সেই চাকু নিয়ে তিনি পুলিশ সদস্যের উপর হামলা করের। এ কারণেই পুলিশ সদস্যরা অস্ত্র ব্যবহার করেছে এবং বেশ কয়েকটি গুলি করা হয়েছে।

জার্মান বার্তাসংস্থা ডিপিএ জানিয়েছে, সরকারি কৌঁসুলিরা ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছেন। ঘটনার সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে নরহত্যার অভিযোগ আনা হতে পারে। তদন্তে যে বিষয়টির দিকে বিশেষভাবে গুরুত্ব দেয়া হবে তা হচ্ছে পুলিশ সদস্যরা আত্মরক্ষার্থে গুলি চালিয়েছিল কি না।

ব্রেমেনের যে শহরে এই ঘটনা ঘটেছে, সেই হার্সেফেল্ডের মেয়র উটে ক্যুক গণমাধ্যমকে জানিয়েছেন যে, নিহত ব্যক্তির মানসিক সমস্যা ছিল এবং তাকে স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ এবং মনোবিজ্ঞানীরা পরীক্ষা করেছিলেন।

আশ্রয়প্রার্থীদের আবাসস্থলের অন্য নয় বাসিন্দা রবিবার রাতের ঘটনায় বেশ মুষড়ে পড়েছেন। তাদেরকে আপাতত অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে।

বৈশাখী নিউজ/ ফাজা

Share Now

এই বিভাগের আরও খবর