বিশ্বে করোনায় নতুন আক্রান্ত ৪ লাখ ৬৯ হাজার

আপডেট: October 9, 2021 |

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৬৯ হাজার ৫৪ জন। এ নিয়ে বিশ্বে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ কোটি ৭৫ লাখ ২৯ হাজার ৮৪৫ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৮৭৪ জন। এতে এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৮ লাখ ৪৮ হাজার ৮৫০ জনে। বৈশ্বিক করোনাভাইরাসের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে শনিবার সকালে (৯ অক্টোবর) এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ২১ কোটি ৪৬ লাখ ৬৫ হাজার ১২০ জন।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে ১ হাজার ৮৯১ জনের মৃত্যুর হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৩০ হাজার ৫৪০ জনে। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪ কোটি ৫০ লাখ ২৯ হাজার ৩২২ জন।

এদিকে করোনাভাইরাসে মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৯২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ১৩ হাজার ৫৪৯ জন।

ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ২১ হাজার ৪৬৩ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৯ লাখ ১৪ হাজার ৪৬৫ জন। এছাড়া করোনায় নতুন মৃত্যু হয়েছে ২৭৭ জনের। এতে মোট মৃত্যু ৪ লাখ ৫০ হাজার ১৬০ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান থেকে করোনারভাইরাস ছড়িয়ে পড়ার পর ২০২০ সালের মার্চে করোনাভাইরাসকে মহামারি হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

বৈশাখী নিউজ/ ফাজা

Share Now

এই বিভাগের আরও খবর