প্রোটিয়া তোপে ১৪৩ রান সংগ্রহ উইন্ডিজের

আপডেট: October 26, 2021 |

দুর্দান্ত শুরুর পরও ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। উদ্বোধনী জুটিতে ৭৩ রান করা ক্যারিবীয় দলটি এরপর ৭০ রানের ব্যবধানে হারায় ৮ উইকেট। দলের তারকা ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে অংশ নেওয়ায় ৮ উইকেটে ১৪৩ রানের বেশি করতে পারেনি ক্যাারিবীয়রা।

 

লুইস আউট হওয়ার পর আর কোনো ব্যাটসম্যান দলের হাল ধরতে পারেননি। তারকা ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে অংশ নেওয়ায় শেষ ৭০ রানে ৮ উইকেট হারিয়ে ১৪৩/৮ রানে ইনিংস গুটায় উইন্ডিজ।

দলের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন লুইস। ১২ রান করে করেন ক্রিস গেইল ও নিকোলাস পুরান। ৩৫ বলে মাত্র ১৬ রান করেন ওপেনার লেন্ডন সিমন্স। ২০ বলে ২৬ রান করে বিতর্কিত ক্যাচ আউট হয়ে ফেরেন অধিনায়ক কায়রন পোলার্ড। দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি ডুয়াইন ব্রাভো, আন্দ্রে রাসেল ও সিমরন হিতমায়ার।

দক্ষিণ আফ্রিকা ও উইন্ডিজ দুই দলই নিজেদের প্রথম খেলায় হেরে গেছে। দক্ষিণ আফ্রিকা নিজেদের প্রথম ম্যাচে হেরে যায় অস্ট্রেলিয়ার বিপক্ষে। আর দুইবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন উইন্ডিজ হেরে যায় ইংল্যান্ডের বিপক্ষে।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ: ২০ ওভারে ১৪৩/৮ ( এভিন লুইস ৫৬, কায়রন পোলার্ড ২৬, ক্রিস গেইল ১২, নিকোলাস পুরান ১২; ডুয়াইন পিটোরিয়াস ৩/১৭)।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর