বিশ্বকাপ বাছাইয়ে গোল উৎসব জার্মানির

আপডেট: November 12, 2021 |

ফিফা বিশ্বকাপ বাছাই ম্যাচে রীতিমতো গোল উৎসব করেছে জার্মানি। এক কথায় থমাস মুলাররা প্রতিপক্ষকে নিয়ে ছেলেখেলা করেছে। বৃহস্পতিবার রাতে ৯-০ গোলের বড় ব্যবধানে এক তরফা ম্যাচে হারিয়েছে লিখটেনস্টাইনকে।

জার্মানিদের একের পর এক আক্রমণে দিশেহারা লিখটেনস্টাইন কোনো প্রতিরোধই গড়তে পারেনি। অসহায় আত্মসম্পূর্ণ করেছেন জার্মান ফুটবলের কাছে। স্কিল আর গতিতে জার্মানিদের কাছে পাত্তাই পায়নি দলটি। ৯ গোলের মধ্যেই ৭টি গোল করেছেন জার্মান ফুটবলাররা। গোল করতে না পারা লিখটেনস্টাইন নিজেদের জালে বল জড়িয়েছে দু’বার।

ম্যাচের নবম মিনিটেই লিখটেনস্টাইন ১০ জনের দলে পরিণত হয়। আর তখন থেকেই গোল উৎসব শুরু করে জার্মানরা। ইয়েন্স হোফের জার্মানির ফুটবলারকে ফাউল করে লাল কার্ড দেখে চলে যান মাঠের বাইরে। ম্যাচের ১১তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ইলকাই গিনদোয়ান লিড এনে দেন জার্মানিদের। ১-০ গোলে এগিয়ে যাওয়া ম্যাচের ২০তম মিনিটে ব্যবধান বাড়ায় লিখটেনস্টাইনের কাছ থেকে পাওয়া আত্মঘাতী গোলে। কাউফামানন নিজের দলকে পিছিয়ে দেন ২-০ গোলে।

এগিয়ে থাকা জার্মানি ম্যাচের ২২তম মিনিটে ব্যবধান ৩-০ করে ফেলে। এবার গোলের খাতায় নাম লেখান সানে। মিনিট খানেকের মধ্যেই ব্যবধান ৪-০ করে ফেলেন রিউস। একের পর এক গোল হজমে দিশেহারা হয়ে পড়া লিখটেনস্টাইন বড় ব্যবধানে পিছিয়ে পড়ে বিরতিতে যায়।

বিরতির পর খেলা শুরু হলে আবারো গোল উৎসব করে জার্মানরা। ৪৯তম মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন সানে। ৫-০ গোলে পিছিয়ে পড়া লিখটেনস্টাইনের ফুটবলাররা নিজেদের মেলে ধরতে পারছিলেন না। আক্রমণে উঠা দূরে থাক, একের পর এক আক্রমণ আর গোল হজমে ছন্নছাড়া হয়ে পড়েন তারা। সুযোগ কাজে লাগায় জার্মানি।

সানের জোড়া গোলের পরপরই গোলের দেখা পান থমাস মুলার। ম্যাচের ৭৬তম মিনিটে জার্মানিকে ৬-০ গোলে এগিয়ে দেন তিনি। এর মিনিট চারেক পর বাকুর গোলে জার্মানি ব্যবধান করে ৭-০। ম্যাচের ৮৪তম মিনিটে সপ্তম গোলের দেখা পায় দলটি। এর মিনিট চারেক পর জোড়া গোল করেন মুলার। ম্যাচের ৮৪তম মিনিটে ব্যবধান ৮-০ করে ফেলেন তিনি। ম্যাচের শেষ দিকে ৮৯তম মিনিটে নিজেদের জালে বল জলান লিখটেনস্টাইনের ফুটবলার গোপেল। আর তাতে ৯-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে জার্মানরা।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর