করোনাভাইরাসের কারনে বাংলাদেশ- শ্রীলঙ্কার ম্যাচ পরিত্যক্ত

যুব এশিয়া কাপের মঞ্চে আজ মঙ্গলবার নিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। প্রথম দুই ম্যাচ জিতে উড়তে থাকা যুবা টাইগাররা আজকের ম্যাচটি শেষ করতে পারেনি। টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের ইনিংসের ৩২.৪ ওভার খেলার পরই দুজন ম্যাচ অফিশিয়ালের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবরে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

করোনাভাইরাসে আক্রান্ত ওই দুই ম্যাচ অফিশিয়ালের নাম প্রকাশ করা হয়নি। এক বিবৃতিতে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) বলেছে, ‘এশিয়ান ক্রিকেট কাউন্সিল ও এমিরেটস ক্রিকেট বোর্ড নিশ্চিত করছে যে, এসিসি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের গ্রুপ বি-এর শেষ ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হলো। দুজন অফিশিয়াল কোভিড-১৯ পজিটিভ হয়েছেন। তবে তারা নিরাপদে আছেন। টুর্নামেন্টের প্রটোকল অনুযায়ী তাদের পরিচর্যা করা হচ্ছে।’

ম্যাচ বন্ধের আগে ৪ উইকেটে ১৩০ রান তুলেছিল বাংলাদেশ। আরিফুল ১৯* এবং ফাহিম ২৭* রানে ব্যাট করছিলেন। ক্রিকেটারসহ এই ম্যাচের সংশ্লিষ্ট সবাইকে আবারও করোনা পরীক্ষা দিতে হবে। ফলাফল আসা পর্যন্ত সবাই আইসোলেশনে থাকবে। আক্রান্ত দুই ম্যাচ অফিশিয়াল আজকের ম্যাচেই দায়িত্ব পালন করছিলেন কি না, সেটা জানায়নি এসিসি। এছাড়া সেমিফাইনালের ব্যাপারেও পরবর্তীতে সিদ্ধান্ত জানাতে হবে। উল্লেখ্য, এশিয়া কাপ শেষে সরাসরি বিশ্বকাপ খেলতে যাবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

বৈশাখী নিউজ/ ইডি