বইমেলায় শাহরিয়ার শামীমের ‘দ্বিতীয় প্রহর’

অমর একুশে বইমেলা ২০২২ এ পাওয়া যাচ্ছে তরুণ লেখক শাহরিয়ার শামীমের কাব্যগ্রন্থ ‘দ্বিতীয় প্রহর’। বইটি প্রকাশিত হয়েছে অনুভব প্রকাশনা হতে। বইয়ের প্রকাশক তুষার প্রসূন। ‘দ্বিতীয় প্রহর’ কাব্যগ্রন্থটি পাওয়া যাবে অমর একুশে বইমেলার ৪৭১ নং স্টলে।

অনুভব প্রকাশনী থেকে প্রকাশিত হওয়া ‘দ্বিতীয় প্রহর’ লেখকের এটি কাব্য হিসেবে দ্বিতীয় বই।
কাব্যগ্রন্থটি অমর একুশে বইমেলায় প্রকাশের পর পাঠক সমাজে ব্যাপক সমাদৃত হয়।

দ্বিতীয় প্রহর কাব্যগ্রন্থটি সম্পর্কে লেখক শাহরিয়ার শামীম বলেন, ভিন্ন স্বাদের কাব্যগ্রন্থ ‘দ্বিতীয় প্রহর’ বইটি প্রকাশের পর থেকেই পাঠকদের সাড়া পাচ্ছি। একজন লেখক হিসেবে এখানেই আমার স্বার্থকতা।
লেখক শাহরিয়ার শামীম ১৯৯৩ সালের ২৮শে অক্টোবর লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় জন্ম গ্রহণ করেন। তিনি ২০১০ সালের এসএসসি, ২০১২ সালে এইচএসসি কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হন।

এরপর রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বিএ সন্মান ও এমএ ডিগ্রি অর্জন শেষে বর্তমানে রাজধানীর সোনারগাঁ বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের প্রভাষক হিসেবে দায়িত্ব পালন করছেন।
গ্রামের শিশু কিশোররা যখন ধুলি উড়াতে ব্যস্ত ছিল কবির চোখ তখন ধুলির ভেতর কবিতার শব্দ খোঁজে। শৈশব-কিশোর থেকেই কবিতা যেন তার রক্তের ভেতর খেলা করে। তাইতো কবি শাহরিয়ার শামীম কবিতাকেই বেছে নিয়েছেন জীবনের অবিচ্ছেদ্য অংশ হিসেবে।

এর আগে তার প্রকাশিত প্রথম কাব্যগ্রন্থ ‘প্রথম প্রহর’ রাজশাহী বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগ এলামনাই এসোসিয়েশন থেকে লেখক পুরষ্কার অর্জন করেন। নাটোর বাগাতীপাড়া ‘আমরা ক’জন স্পর্টিং ক্লাব’ কতৃক আয়োজিত বইমেলা থেকে সম্মাননা স্মারক গ্রহণ করেন। এছাড়াও দেশের বিভিন্ন স্বনামধন্য গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে কবি শাহরিয়ার শামীমের লেখা।

বৈশাখী নিউজ/ জেপা