বিশ্বখ্যাত হলিউড অভিনেত্রী নিশেল নিকোলসের মৃত্যু

আপডেট: August 1, 2022 |

সাড়া জাগানো হলিউড অভিনেত্রী নিশেল নিকোলস মারা গেছেন। গত ৩০ জুলাই যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোর সিলভার সিটিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৮৯ বছর। সিএনএন এ খবর প্রকাশ করেছে।

রোববার (৩১ জুলাই) অভিনেত্রী নিশেল নিকোলসের পুত্র কাইল জনসন তার অফিশিয়াল সাইটে একটি বিবৃতি প্রকাশ করেছেন। তাতে এই অভিনেতা বলেন—‘গতকাল রাতে আমার মা নিশেল নিকোলস বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেছেন। তার জীবন আমাদের কাছে মডেল হয়ে থাকবে।’

ষাটের দশকের জনপ্রিয় টিভি সিরিজ ‘স্টার ট্রেক-দ্য অরিজিন্যাল সিরিজ’-এ অভিনয়ের জন্য ভক্তদের কাছে চিরস্মরণীয় হয়ে আছেন নিকোলস। সায়েন্স ফিকশন সিরিজটিতে লেফটেন্যান্ট উহুনার চরিত্রে অভিনয় করেন। ‘স্টার ট্রেক’ ষাটের দশকে হয়ে উঠেছিল পপ কালচারের অন্যতম অনুষঙ্গ। এ সিরিজেই প্রথমবারের মতো টিভি সিরিজের গুরুত্বপূর্ণ চরিত্রে কৃষ্ণাঙ্গ অভিনেত্রীকে দেখা যায়।

সিরিজে একটি চুম্বন দৃশ্যের কারণে ইতিহাসের অংশ হয়ে আছেন নিকোলস। ১৯৬৮ সালে ‘স্টার ট্রেক’সহ অভিনেতা উইলিয়াম শ্যাটনার সঙ্গে সিরিজে চুম্বন দৃশ্যে অভিনয় করেন নিকোলস; যা ছিল যুক্তরাষ্ট্রের টিভিতে শ্বেতাঙ্গ ও কৃষ্ণাঙ্গ অভিনয়শিল্পীর মধ্যে প্রথম চুম্বন দৃশ্য। ১৯৫৯ সাল থেকে শুরু করে ২০২১ সাল পর্যন্ত অসংখ্য চলচ্চিত্র ও সিরিজে অভিনয় করেন নিকোলস।

১৯৩২ সালের ২৮ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের ইলিনয় রাজ্যে জন্মগ্রহণ করেন নিকোলস। ১৯৫১ সালে ফস্টার জনসনের সঙ্গে ঘর বাঁধেন তিনি। একই বছরে বিচ্ছেদ হয় তাদের। এ সংসারে জন্ম হয় তার একমাত্র পুত্র অভিনেতা কাইল জনসনের। ১৯৬৮ সালে ডিউক মন্ডির সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন নিকোলস। ১৯৭২ সালে এ সংসারও ভেঙে যায়। এরপর আর বিয়ে করেননি বিশ্বখ্যাত এই অভিনেত্রী।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর