অনুব্রতকে জামিন দিতে বিচারককে হুমকি

আপডেট: August 24, 2022 |

গরুপাচার-কাণ্ডে গ্রেপ্তার তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে জামিন দিতে হবে। তা না হলে খোদ বিচারককেই ফাঁসিয়ে দেওয়া হবে মাদক মামলায় এমনই হুমকি দিয়ে চিঠি এসেছে আসানসোলের সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারকের কাছে।

মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে আনন্দবাজার।

গরু পাচার মামলায় অনুব্রতের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া যথারিতি চলছে। সিবিআই হেফাজতে থাকা অনুব্রতকে বুধবার সিবিআই আদালতে তোলার কথা, করা হতে পারে জামিন আবেদনও। তবে তার আগেই হুমকি চিঠি পেয়েছেন বলে হাই কোর্টে অভিযোগ জানিয়েছেন সিবিআইয়ের বিচারক। সিবিআই সূত্রের দাবি, একটি চিঠি দিয়ে বলা হয়েছে, গরু পাচার মামলা অনুব্রত মণ্ডলকে জামিন দিন, নয়তো সপরিবার মাদক মামলায় ফাঁসানো হবে।

আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারপতি রাজেশ চক্রবর্তী গত ২০ আগস্ট এই হুমকি চিঠি পেয়েছেন বলে অভিযোগ করেছেন। চিঠিটির প্রেরক হিসেবে লেখা আছে বাপ্পা চট্টোপাধ্যায়ের নাম। চিঠি পাওয়ার কথা সোমবারই জেলা জজকে জানিয়েছিলেন সিবিআই বিচারক। পরে কলকাতা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলকেও এ ব্যাপারে একটি চিঠির মাধ্যমে অবহিত করেছেন তিনি।

বিচারক চক্রবর্তী চিঠি দিয়ে জানিয়েছেন, ওই হুমকি চিঠিতে তাকে এবং তার পরিবারকে ‘এনডিপিএস কেস’ অর্থাৎ মাদক মামলায় ফাঁসানোর হুমকি দেওয়া হয়েছে। তিনি লিখেছেন, ‘কিছুটা আশঙ্কার সঙ্গে জানাচ্ছি, জনৈক বাপ্পা চ্যাটার্জি নামে এক ব্যক্তি এই আদালতের অফিসার ইন চার্জকে চিঠি দিয়ে হুমকি দিয়েছেন। তার দাবি অনুব্রত মণ্ডলকে জামিন না দেওয়া হলে আমার পরিবারকে মাদক মামলায় ফাঁসানো হবে।’

এমন হুমকি চিঠি পেয়ে কি ভয় পেয়েছেন বিচারক? এ প্রসঙ্গে আসানসোলের এক বর্ষীয়ান আইনজীবী বলেন, এই বিচারককে দীর্ঘ দিন ধরে দেখছি। তিনি হুমকির কাছে মাথা নত করার মানুষ নন। তা ছাড়া তিনি নিজেও জানিয়েছেন, এই হুমকিতে তিনি আদৌ ভয় পাচ্ছেন না।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর