নতুনভাবে বাসভাড়া নির্ধারণ বিকেলে

আপডেট: August 31, 2022 |

জ্বালানি তেলের দাম লিটারে ৫ টাকা কমেছে। সোমবার (২৯ আগস্ট) মধ্যরাত থেকে কার্যকর হয়েছে। এর ফলে কমবে বাস ভাড়াও। এ পরিপ্রেক্ষিতে আবারও বাস ভাড়া নির্ধারণে বৈঠকে বসবে বাস মালিক ও সরকার।

বিআরটিএ’র আমন্ত্রণে বুধবার (৩১ আগস্ট) বিকেল ৫টায় বনানীর বিআরটিএ সদর দফতরে এ বৈঠক অনুষ্ঠিত হবে। বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার বৈঠকে সভাপতিত্ব করবেন।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সূত্রে এসব তথ্য জানা গেছে।

এর আগে গত ৬ আগস্ট সবশেষ বাস ভাড়া বাড়ানো হয়েছিল। তখন দূরপাল্লার বাসে প্রতি কিলোমিটারে ৪০ পয়সা বাড়িয়ে ২ টাকা ২০ পয়সা নির্ধারণ করা হয়েছে। এক্ষেত্রে বাস ভাড়া বাড়ানো হয়েছিল ২২ শতাংশ।

এ ছাড়া মহানগরীতে কিলোমিটার প্রতি ৩৫ পয়সা বাড়িয়ে ভাড়া ২ টাকা ৫০ পয়সা করা হয়েছে। তাতে ভাড়া বৃদ্ধি পেয়েছে ১৬ দশমিক ২৭ শতাংশ। মহানগর পর্যায়ে মিনিবাসের ক্ষেত্রে কিলোমিটার প্রতি বাস ভাড়া ২ টাকা ৪০ পয়সা নির্ধারণ করা হয়েছে। যা আগে ছিল ২ টাকা ১০ পয়সা।

এদিকে, মহানগরীতে সর্বনিম্ন বাস ভাড়া ধরা হয়েছে ১০ টাকা এবং মিনিবাসে ৮ টাকা, যা বর্তমানে কার্যকর রয়েছে।

জ্বালানি তেলের দাম বৃদ্ধির পরিপ্রেক্ষিতে পরিবহন ভাড়া সমন্বয় করে গত ৬ আগস্ট শনিবার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির বৈঠকে এই ভাড়া নির্ধারণ করে। যা পরের দিন ৭ আগস্ট রোববার থেকে কার্যকর হয়েছে।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর