রক্তিমার পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকীতে ইবিতে আনন্দ র‍্যালি ও আলোচনা সভা

আপডেট: September 24, 2022 |

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্বেচ্ছায় রক্তদানের সংগঠন ‘রক্তিমা’র পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ র‍্যালির আয়োজন করেছে সংগঠনটির সদস্যারা।

শনিবার (২৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের মূল ফটক থেকে সকাল সাড়ে ১১ টায় র‍্যালিটি শুরু হয়। এসময় র‍্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‍্যালিতে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা মন্ডলীর সদস্য হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেন, সহকারী অধ্যাপক মোঃ শাহাবুব আলম, লোক প্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ লুৎফর রহমান, ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. মেহের আলী, টিএসসিসির পরিচালক অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ, সংগঠনের সভাপতি মোয়াজ্জেম আদনান, সাধারণ সম্পাদক শৈবাল নন্দী হিমুসহ শতাধিক শিক্ষার্থী।

এরপর মিলনায়তন চত্ত্বরে কাঠগোলাপ গাছ রোপনের পর টিএসসিসির ১১৬ নম্বর কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

এসময় হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেন বলেন, আমি নিজেকে খুব ভাগ্যবান মনে করি শুরু থেকেই এই সংগঠনের সাথে যুক্ত হতে পেরে আমি দেখেছি বিভিন্ন জায়গায় যখন রক্তের প্রয়োজনীয়তা হয় শুধু কুষ্টিয়া বা ঝিনাইদহতে নয় ঢাকায় রক্তের প্রয়োজন হলেও তারা তাদের ডেটাবেজ থেকে রক্তের ব্যবস্থা করে দিয়েছে। বিশেষ করে রেয়ার গ্রুপের রক্তগুলো তারা যোগাড় করতে সক্ষম হয়েছে।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী হিসেবে এই প্রতিষ্ঠানে যুক্ত হলে তোমারা আরো ভারসাটাইল হতে পারবে বলে আমি মনে করি। শুধু পড়াশোনা নয় এর পাশাপাশি এইসব প্রতিষ্ঠানে যুক্ত হলে শিক্ষার্থীরা শিখবে কিভাবে বিভিন্ন পরিস্থিতিতে মানিয়ে নিতে হয়, এর পাশাপাশি তাদের মধ্যে দায়িত্ব কর্তব্য বোধ ফুটে উঠবে।

পরে অনুষ্ঠানে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন উপস্থিত অতিথিরা।

অনুষ্ঠানের শেষে সমাপনী বক্তব্যের মাধ্যমে আয়োজনের সমাপ্তি ঘোষণা করেন রক্তিমার সভাপতি মোয়াজ্জেম হোসেন আদনান।

উল্লেখ্য, রক্তিমা ২০১৭ সালের ২৩ সেপ্টেম্বর প্রতিষ্ঠিত হয়। শুধু ইবিতে নয় পুরো দেশেই রক্তিমার তত্ত্বাবধানে প্রায় ৮০০ থেকে ১০০০ ব্যাগ রক্ত স্বেচ্ছায় দান করে থাকে।

Share Now

এই বিভাগের আরও খবর