শিল্পকলায় এস এম সোলায়মান প্রণোদনা ও স্মারক বক্তৃতা অনুষ্ঠিত

আপডেট: October 7, 2022 |

প্রয়াত নাট্যজন এস এম সোলায়মানের স্মরণে বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হয়ে গেল এস এম সোলায়মান প্রণোদনা ও স্মারক বক্তৃতা।

আজ শুক্রবার (৭ অক্টোবর) বিকেলে একাডেমীর পরীক্ষণ থিয়েটার হলে আয়োজন করা হয়, “এস এম সোলায়মান প্রণোদনা ও স্মারক বক্তৃতা -২০২২”। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাট্যজন তারিক আনাম খান।

এতে স্মারক বক্তৃতা দিয়েছেন ড. খন্দকার তাজমি নূর। স্মারক বক্তৃতার উপর প্রধান আলোচক হিসেবে ছিলেন অধ্যাপক শফি আহমেদ। বিগত দিনে করোনাকালাীন সময়ে সাহসী ভুমিকা রাখার জন্য “এস এম সোলায়মান মানব হিতৈষী সম্মাননা-২০২০” দেয়া হয়।

এ বছর এস এম সোলায়মান প্রণোদনা-২০২২ সম্মাননা পেয়েছেন নাট্যকর্মী মহসিনা আক্তার। এ ছাড়াও গত বছর করোনাকালীন সময়ে প্রণোদনায় নির্বাচিত হয়েছিলেন সায়িক সিদ্দিকী। তাকেও এবার সশরীরে এ সন্মাননা ও প্রণোদনা চেক প্রদান করা হয়।

করোনা কালাীন সময়ে সাহসী ভুমিকা রাখায় “এস এম সোলায়মান মানব হিতৈষী সম্মাননা-২০২০” ক্রেস্ট পেয়েছেন আলোক মাহমুদ. রজত কান্তি গুপ্ত, কামার উল্লাহ সরকার কামাল, শাহীন আহম্মেদ এবং সানোয়ার আলম খান দুলু।

এ অনুষ্ঠানের সভাপতির বক্তব্য রাখেন দলের কার্যকরী কমিটির সভাপতি সেলিম মাহবুব এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন ফেরদৌস আমিন বিপ্লব।

অনুষ্ঠান শেষে থিয়েটার আর্ট ইউনিটের এ সময়ের সবচেয়ে জনপ্রিয় নাটক ”মাধব মালঞ্চী” প্রদর্শনী করা হয়। নাটকটি রচনায় ছিলেন বিভাস চক্রবর্তী এবং নির্দেশনা দিয়েছেন রোকেয়া রফিক বেবী।

এ নাটকের অভিনয় করেছেন মেহমুদ লেলিন, ইন্দ্রানী ঘটক, দোলন, ফারহানা, ফুয়াদ,সজল, প্রদীপ ও মোকাদ্দেম সহ আরও অনেকে।

 

 

Share Now

এই বিভাগের আরও খবর