ইবি শিক্ষার্থীর ইসলাম ধর্ম গ্রহন

আপডেট: October 20, 2022 |

মোস্তাক মোর্শেদ ইমন, ইবি: দীর্ঘ ৮’বছরের চেষ্টায় বাংলাদেশের ধর্মান্তরিত হবার আইন মেনে মুসলমান নাগরিক হিসেবে স্বীকৃতি পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের হিন্দু ধর্মাবলম্বী শিক্ষার্থী সুপ্রিতী দত্ত তমা(২৪)। তার নতুন নাম ভূহিরা তাসনিম আয়াত।

বুধবার (১৯ অক্টোবর) ঝিনাইদহের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রোমানা আফরোজ স্বাক্ষরিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ১০০ টাকা মূল্যের হলফনামায় ঐ শিক্ষার্থীর ইসলাম ধর্ম গ্রহণের বিষয়টি জানা যায়।

হলফনামায় ঝিনাইদহ জজ কোর্টের অ্যাডভোকেট মোঃ আলমামুনের সম্মুখে হলফকারী সহি সম্পাদন করেন এবং তিনি ঐ শিক্ষার্থীকে সনাক্ত করেছেন বলে নিশ্চিত করেন।

হলফনামা থেকে জানা যায়, সুপ্রিতী দত্ত তমা চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার গোবিন্দপুর গ্রামের নাগরিক। তার পিতার নাম শ্যামল দত্ত এবং মাতার নাম বন্ধনা দত্ত। তার জাতীয় পরিচয় পত্র নম্বর: ৩৭৫৪০৯৫৩৩৩।

হলফনামায় আয়াত বলেন, অদ্য আপনার বিজ্ঞ আদালতে হাজির হইয়া প্রতিজ্ঞাপূর্বক ঘোষনা করিতেছি যে, আমি পূর্ণ বয়স্ক সাবালিকা, নিজের ভালোমন্দ বিচার বিশ্লেষন ও সিদ্ধান্ত গ্রহন করার মত বিদ্যা ও বুদ্ধি আমার হইয়াছে। সেকারণ আমি দীর্ঘদিন যাবৎ আমার প্রতিবেশি ও বিশ্ববিদ্যালয়ের মুসলিম সহপাঠী বন্ধু বান্ধবীদের সহিত মেলামেশা করিয়া এবং ইন্টারনেটের মাধ্যমে ওয়াজ শুনিয়া ইসলাম ধর্মের প্রতি আমার ভালবাসার সৃষ্টি হয়।

এবিষয়ে তিনি ফেসবুক পোস্টের মাধ্যমে বলেন, আলহামদুলিল্লাহ ! আল্লাহ আমাকে সঠিক পথ দেখিয়েছেন। ৮ বছর ধরে চেষ্টা করে অবশেষে রাষ্ট্রীয় ভাবে আমি একজন মুসলমান। আল্লাহ আমাকে সঠিক পথে থাকার তৌফিক দান করেন, আমিন। আমার জন্য সবাই দোয়া করবেন।

Share Now

এই বিভাগের আরও খবর