গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

আপডেট: January 11, 2023 |

জেলা প্রতিনিধি, গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভবানীপুরে কভার্ডভ্যান চাপায় আহত শ্রমিককে কারখানার পক্ষ চিকিৎসার ব্যবস্থা না করার প্রতিবাদে বিক্ষোভ করছে শ্রমিকরা। এসময় তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। হাইওয়ে ও শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

বুধবার (১১ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে ভবানীপুর এলাকার আর এন্ড জি (বিডি) গার্মেন্টস্ কোম্পানী লিমিটেডের সামনে এ দুর্ঘটনা ঘটে। বেলা আড়াইটা পর্যন্ত মহাসড়কের দুপাশে যান চলাচল বন্ধ রয়েছে। আহত শ্রমিক জুয়েল (২২) আর এন্ড জি (বিডি) গার্মেন্টস্ কোম্পানী লিমিটেডে অপারেটর পদে কাজ করতো।

কারখানার শ্রমিক রাতুল, ইসমাইল ও সজিব জানায়, বুধবার দুপুরে কারখানায় শ্রমিকদের খাবারের বিরতি হয়। এসময় কারখানার শ্রমিক জুয়েল ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পাড় হওয়ার সময় অজ্ঞাত একটি কভার্ডভ্যান তাকে ধাক্কা দিলে গুরুতর আহত হয়। আহতবস্থায় মহাসড়কের ওপর পড়ে থাকে। এসময় অন্যান্য শ্রমিকরা কারখানার কর্তৃপক্ষের কাছে আহত শ্রমিককে উদ্ধার করে হাসপাতালে নেয়ার অনুরোধ করেন। কর্তৃপক্ষ তাকে কর্ণপাত না করায় শ্রমিকরা বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। তবে আহত শ্রমিকদের সবশেষ শারিরিক অবস্থা কেউ জানাতে পারেননি।

এবিষয়ে নাওজোর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, মহাসড়ক অবরোধের খবরে ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে। তারা শ্রমিক ও কারখানা কর্র্তৃপক্ষের সাথে কথা বলে বিষয়টি সমাধানের উদ্যোগ নিচ্ছেন।

অবরোধের বিষয়ে আর এন্ড জি (বিডি) গার্মেন্টস্ কোম্পানী লিমিটেডের কোন কর্মকর্তা গণমাধ্যমে কথা বলতে রাজি হননি।

Share Now

এই বিভাগের আরও খবর