খারকিভের গুরুত্বপূর্ণ অবকাঠামোতে রাশিয়ার ক্ষেপণাস্ত্রের আঘাত

আপডেট: January 14, 2023 |

ইউক্রেনের রাজধানী কিয়েভ এবং পূর্বাঞ্চলীয় শহর খারকিভের গুরুত্বপূর্ণ অবকাঠামোতে আঘাত করেছে রাশিয়ার ক্ষেপণাস্ত্র। শনিবার কিয়েভের কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো টেলিগ্রাম মেসেজিং অ্যাপে লিখেছেন, ‘দিনিপ্রোভস্কি জেলায় বিস্ফোরণ। সব সংস্থা ঘটনাস্থলে যাচ্ছে। আপনারা আশ্রয়কেন্দ্রে থাকুন!’

রাশিয়া গত ফেব্রুয়ারিতে ইউক্রেনে হামলা শুরু করে। অক্টোবর থেকে ইউক্রেনের বিদ্যুৎ অবকাঠামোতে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা করছে। এর ফলে শীত মৌসুমে দেশটিকে বিদ্যুৎ ও পানি সঙ্কটের মধ্যে পড়তে হয়েছে।

প্রেসিডেন্টের কার্যালয়ের উপপ্রধান কিরিলো টিমোশেঙ্কো বলেছেন, ‘গুরুত্বপূর্ণ অবকাঠামো সুবিধার উপর ক্ষেপণাস্ত্র হামলা। বিস্তারিত পরীক্ষা করা হচ্ছে।’

কিয়েভের মেয়র জানিয়েছেন, একটি ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ কিয়েভের পশ্চিমে হলোসিভস্কি জেলার একটি অনাবাসিক এলাকায় আঘাত করেছে, যার ফলে আগুন লেগে যায় কিন্তু কেউ আহত হয়নি।

রাজধানীর বাইরে কিয়েভ অঞ্চলের কোপিলিভ গ্রামেও আবাসিক অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে। আঞ্চলিক গভর্নর ওলেক্সি কুলেবা বলেছেন, বিস্ফোরণে ১৮টি ব্যক্তিগত মালিকানাধীন বাড়ির জানালা এবং ছাদ ভেঙে গেছে বা ক্ষতিগ্রস্ত হয়েছে।

খারকিভের আঞ্চলিক গভর্নর ওলেগ সিনহুবভ জানিয়েছেন, শনিবার ভোরে রাশিয়ার সীমান্তের কাছে দুটি এস-৩০০ ক্ষেপণাস্ত্র আঘাত হানে। এগুলো এই অঞ্চলের খারকিভ ও চুহুয়েভ জেলার গুরুত্বপূর্ণ জ্বালানি অবকাঠামো এবং শিল্প কারখানায় আঘাত করেছে।

Share Now

এই বিভাগের আরও খবর