তানোরে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে জমি দখলের চেষ্টা, আটক ১

আপডেট: January 21, 2023 |

তানোর(রাজশাহী)প্রতিনিধি: রাজশাহী তানোরে দেশীয় অস্ত্রে সজ্জিত ভাড়াটিয়া বাহিনী নিয়ে ভূমিগ্রাসী দূরুল ফের জমি দখলের অভিযোগ উঠেছে।

শনিবার (২১ জানুয়ারী ) সকালে উপজেলার কামারগাঁ ইউনিয়নের (ইউপি) হরিপুর গ্রামে এই ঘটনা ঘটেছে। এ ঘটনায় হরিপুর গ্রামের মোস্তফা গুরুতর আহত হয়েছেন এদিকে ঘটনাস্থল থেকে ভূমিগ্রাসী দূরুলকে আটক করেছেন থানা পুলিশ। আহত মোস্তফা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা ধীন রয়েছেন। এঘটনায় গ্রামে চরম উত্তেজনা বিরাজ করছে। একের পর এক জমি দখলের ঘটনায় দূরুল বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছেন জনসাধারন।

এবিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ ওসি কামরুজ্জামান মিয়া জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে । সেখান থেকেই দূরুলকে আটক করা হয়েছে, তিনি বলেন, এঘটনায় মামলা দায়ের করা হবে।

জানা গেছে, উপজেলার কামারগাঁ ইউপির হরিপুর গ্রামের বাসিন্দা মোস্তফা দিংরা জন্মসুত্রে প্রায় ২ বিঘা আয়তনের বাঁশ ঝাড় ভোগ দখল করেন। সেই বাঁশ ঝাড় দখলে নিতে শনিবার সকালে দূরুল বিভিন্ন এলাকা থেকে দেশীয় অস্ত্রে সজ্জিত ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী নিয়ে জবরদখল শুরু করেন। মোস্তফারা বাধা দিলে শুরু হয় মারপিট ধাওয়া পাল্টা ধাওয়া। এরই এক পর্যায়ে মোস্তফার হাতে রোড দিয়ে আঘাত করলে মাটিতে পড়ে যায়। সে মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন।

গ্রামবাসী জানান, জমি যদি দূরুলের হয় তাহলে কেন অস্ত্র নিয়ে দখল করতে আসবেন। এর আগে ধান লুট করে নিয়ে যায়। দূরুল বাহিনীর আতংকে অথিষ্ঠ সবাই। সে নাকি হরিপুর গ্রামের আসকানের কাছ থেকে জমি কিনেছে। অবশ্য জমি নিয়ে কোন না কোন সমস্যাদি আছেই। তানাহলে কেন বছর ধরে মারপিট হবে। আহত মোস্তফা জানান, শনিবার সকালের দিকে হঠাৎ করে ফালা বল্লম, হাসুয়া, লোহার রড নিয়ে বাঁশঝাড় দখল করতে আসে দূরুল বাহিনী। আমিসহ আমার ভাই বাধা দিলে আমাকে মেরে হাত ভেঙ্গে দেয়।

হরিপুর গ্রামের বাসিন্দা কামারগাঁ ইউপির ৮ নম্বর ওয়ার্ড সদস্য মতিউর রহমান জানান, দেশীয় অস্ত্র নিয়ে আতংক ছড়িয়ে কেন জমি দখল করতে হবে। যদি প্রকৃত ভাবে দূরুল মালিক হন তাহলে তো কারো কিছু করনীয় নাই। কিন্তু দূরুলের বাড়ী উপজেলার শেষপ্রান্ত বাধাইড় ইউপির উচাডাঙ্গা গ্রামে। সে কিসের বলে জমির জন্য তানোর পৌর সদর এলাকা থেকে এসে ধান, আবার বাঁশ ঝাড় দখলে নিতে লাঠিয়াল বাহিনী নিয়ে এসে মারামারি করছে। সে নাকি আসকানের কাছ থেকে বাঁশঝাড় কিনেছে। জমি তো কেনা বেচা হয়, কিন্তু এভাবে মারামারি করে গ্রামের মহিলা শিশুদের কেন আতংকিত করা হচ্ছে। প্রশাসনের সামনে দুরুল বাহিনী উত্তেজিত হয়ে পড়ছে। থানা প্রশাসনকে অনুরোধ করব দূরুল বাহিনীর বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হোক। যাতে সে এভাবে কোন জমি দখল করতে না পারেন।

Share Now

এই বিভাগের আরও খবর