চৌবাড়িয়া বনিক সমিতির নির্বাচনে বিজয়ী আলতাজ

আপডেট: January 21, 2023 |

আলিফ হোসেন,তানোর প্রতিনিধিঃ রাজশাহীর তানোরের সীমান্তবর্তী ঐতিহ্যবাহী চৌবাড়িয়া বাজার বণিক সমিতির দ্বিবার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। সভাপতি পদে আলতাজ উদ্দিন প্রামানিক পুনঃরায় সভাপতি এবং সম্পাদক পদে মন্টু সোনার বিনা প্রতদন্দিতায় নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে আলতাজ উদ্দিন প্রামানিক (ছাতা) প্রতিক ও আব্দুস সাত্তার সরকার (আনারস) প্রতিক নিয়ে প্রতিদন্দিতা করেছেন। আলতাজের বিজয়ী হওয়ার মধ্যদিয়ে চৌবাড়িয়া বাজারে সাত্তার ও তার লোকজনের দীর্ঘদিনের একচ্ছত্র আধিপত্যর অবসান হয়েছে বলে মনে করছে সাধারণ ব্যবসায়ীরা।

জানা গেছে, ২১ জানুয়ারী শনিবার চৌবাড়িয়া বাজার বণিক সমিতির দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত্য একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। বাজারের মোট ৪৭৮ জন ভোটারের মধ্যে ৪৬৬ জন (ব্যবসায়ী) ভোটাধিকার প্রয়োগ করে তাদের নেতা নির্বাচিত করেন। আলতাজ উদ্দিন প্রামানিক সভাপতি পদে (ছাতা) প্রতিকে ২৭৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন,তার নিকটতম প্রতিদন্দী আব্দুস সাত্তার সরকার (আনারস) প্রতিকে পেয়েছেন ১৯২ ভোট।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যবসায়ী আব্দুস সাত্তারের লজ্জাজনক পরাজয়ে মোটা দাগে কয়েকটি বিষয়ের কথা বলেছেন-প্রথমত আব্দুস সাত্তারের নির্বাচনী প্রচারণায় বহিরাগতদের বাড়াবাড়ি, দ্বিতীয়ত তার বিরুদ্ধে ওয়াকফ্ সম্পত্তির বিপুল পরিমান অর্থ নয়ছয়, তৃতীয়ত তার পুত্রের বখাটেপনা, চতুর্থত ওয়াকফ্ সম্পত্তি থেকে বিপুল পরিমান অর্থ আয় হলেও বাজার ও বিভিন্ন প্রতিষ্ঠানের কোনো উন্নয়ন না করা এবং পঞ্চমত স্থানীয় বহিরাগত ইস্যু অন্যতম। এছাড়াও একটি বিশেষ মহল আব্দুস সাত্তার সরকারকে বিজয়ী করার প্রতিশ্রুতি দিয়ে বড় অঙ্কের অর্থ হাতিয়ে নিলেও ভোটারদের না দিয়ে আত্মসাৎ করায় তার এমন লজ্জাজনক পরাজয় ঘটেছে বলেও মনে করছে সাধারণ ব্যবসায়ী মহল।

Share Now

এই বিভাগের আরও খবর