বগুড়ায় তিন অবৈধ ইটভাটায় অর্থ জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

আপডেট: January 24, 2023 |

শাহজাহান আলী, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জ উপজেলাধীন ময়দানহাট্রা ইউনিয়নের তিনটি ইটভাটায় ৩,৫০০০০(তিন লাখ পঞ্চম হাজার) টাকা অর্থ জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

আজ ২৪ ই জানুয়ারি মঙ্গলবার বিকালে বগুড়ার শিবগঞ্জ উপজেলাধীন ময়দানহাট্রা ইউনিয়নের তিনটি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিন লাখ পঞ্চম হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট খালিদ বিন ইউসুফ এই আদালত পরিচালনা করেন। আদালত পরিচালনা সময় এম,এইস, বি ও এম,আর,বি এই দুইটি ইট ভাটার প্রত্যেকটির এক লাক করে মোট দুই লাক টাকা জরিমানা করেন। অপর দিকে এ,টি,এস ইট ভাটার প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় ১,৫০০০০( এক লাখ পঞ্চম হাজার) টাকা জরিমানা ও অনাদায়ে এক মাস কারাদণ্ডে আদেশ প্রদান করেন।

সেই সঙ্গে এক মাসের মধ্যে প্রয়োজনিয় কাগজপত্র সংগ্রহ করার নির্দেশ দেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিতি ছিলেন জেলা ফায়র সার্ভিসের ইন্সপেক্টর পুলক কুমার ও শিবগঞ্জ থানা পুলিশ টিন।

ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট খালিদ বিন ইউসুফ জানান, এম,আর, বি ও এম এইচ বি এই দুটি ভাটায় অনিয়মের কারনে এক লাখ করে মোট দুই লাক টাকা জরিমানা করা হয়েছে।

অপর দিকে এ,টি এস কনস্ট্রাকশনের প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় ১ ৫০০০০( এক লাখ পঞ্চম হাজার) টাকা জরিমানা ও অনাদায়ে এক মাসের কারাদণ্ড আদেশ দেওয়া হয়।

সেই সাথে প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করার জন্য এক মাস সময় দেওয়া হয়েছে।

তিনি আরও জানান,ভ্রাম্যমাণ আদালতের এ ধরনের অভিযান চলমাম থাকবে।

Share Now

এই বিভাগের আরও খবর