জবির পরিবহন অফিসে তালা ঝুলালেন গাড়িচালকরা

সময়: 12:32 am - January 31, 2023 | | পঠিত হয়েছে: 3 বার

মো. আরিফ হোসাইন, জবি প্রতিবেদকঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পরিবহন পুলে তালা ঝুলিয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয়ের গাড়িচালকরা। পরিবহন পুলের দুই কর্মকর্তাকে অব্যহতির দাবিতে তালা ঝুলিয়ে দপ্তরের কার্যক্রম বন্ধ করে দেন তারা।

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে এই ঘটনা ঘটান বিক্ষুব্ধ গাড়ি চালকরা। ওই দুই কর্মকর্তার বিরুদ্ধে বিনা কারণে গাড়ি চালাতে না দিয়ে বসিয়ে রাখা, চালকদের সাথে অশালীন আচরণ, হেনস্তাসহ বিভিন্ন অভিযোগ চালকদের। এ নিয়ে এদিন বিকেলে এই দুই কর্মকর্তার অব্যাহতি চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর লিখিত অভিযোগও দেন চালকরা।

বিক্ষুব্ধ চালকদের অভিযোগ, পরিবহন দপ্তরের ডেপুটি রেজিস্ট্রার মো. শাহাদাৎ হোসেন তুষার ও দৈনিক হাজিরা ভিত্তিক উপ-সহকারী প্রকৌশলী হুমায়ুন কবির দীর্ঘদিন থেকেই চালকদের সাথে খারাপ আচরণ করে আসছেন।

বিনা কারণেই বিভিন্ন সময়ে চালকদের গাড়ি না দিয়ে বসিয়ে রাখেন এই দুই কর্মকর্তা প্রায়ই। এছাড়াও তাদের কথামতো অবৈধ সুবিধা তৈরি করে না দিলে বিভিন্নভাবে চালকদের হয়রানি করেন তারা।

পরিবহন অফিসকে নিজেদের কর্তৃত্বে নিয়ে দূর্নীতি অব্যাহত রাখতে এই দুই কর্মকর্তা বিভিন্ন সময়ে চালককের হয়রাণিসহ অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেছেন বলেও অভিযোগ তাদের।

এ নিয়ে এদিন বিকেলে এই দুই কর্মকর্তার অব্যাহতি চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর লিখিত অভিযোগও দেন তারা। পরে উপাচার্যের সমাধানের আশ্বাসে গাড়ি চালাতে সম্মত হলেও পরিবহন অফিসে তালা ঝুলিয়ে রেখেছেন চালকরা।

দুই কর্মকর্তাকে এই দপ্তর থেকে অব্যাহতি না দিলে সব চালককে অন্য দপ্তরে নিয়োগের দাবিও জানান তারা।

নাম প্রকাশ না করার শর্তে একজন চালক বলেন, ‘আমাদের সব চালকের সাথেই তারা সবসময় খারাপ আচরণ করেন। বিনা কারণেই আমাদের কয়েকজন চালককে দীর্ঘদিন বসিয়ে রেখেছিলেন।

সবসময়ই অশ্রাব্য ভাষায় গালাগাল সহ বিভিন্নভাবে হয়রানিও করেন। আমরা সবাই এই দপ্তর থেকে তাদের অব্যাহতি চাই। তা না হলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে।’

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ড. সিদ্ধার্থ ভৌমিক বলেন, ‘তাদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে দূর্নীতির অভিযোগ রয়েছে। বিভিন্ন জাতীয় পত্রিকায় সংবাদও প্রকাশিত হয়েছে।

আমি উপাচার্য মহোদয়কে বলে দিয়েছি, হয় আমাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেন, না হয় তাদেরকে এই দপ্তর থেকে সরান।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, ‘পরিবহন দপ্তরের প্রধান দায়িত্বে ট্রেজারার। তার সাথে আলোচনা করে দ্রুত এ সমস্যার সমাধান করা হবে।

Share Now

এই বিভাগের আরও খবর