বাগেরহাটে র‍্যাবের অভিযানে ২০ হাজার মেট্রিকটন চাল জব্দ, গুদাম সিলগালা

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে ফকিরহাট উপজেলার লকপূরে ব্যক্তি মালিকানাধীন একটি অবৈধ গুদামে অভিযান চালিয়ে মজুদ করে রাখা ২০ হাজার মেট্রিকটন চাল জব্দ করেছে র‍্যাব- ৬।

বৃহস্পতিবার(২ ফেব্রুয়ারী) বিকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অবৈধ গুদামে থেকে মজুদকৃত বিপুল পরিমান চাল জব্দ করে প্রাথমিক ভাবে গুদামটি সীলগালা করে দেয়া হয়। অভিযানের শুরুতে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে বিপুল পরিমান চালের মজুদদার শুভাংসু কুমার চক্রবর্তীসহ তার কর্মচারীরা পালিয়ে যায়।

র‍্যাব- ৬ এর কোম্পানী কমান্ডার পুলিশ সুপার মো. বদরুদ্দোজার নেতৃত্বে র‍্যাবের অভিযানে বাগেরহাট জেলা প্রশাসনে নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া বিনতে কাশেম, জেলা বিপনন কর্মকর্তা সুজান হোসেন খান, লে. আবুল কালাম আজাদসহ বিপুল সংখ্যক র‍্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

ঘটনাস্থল থেকে র‍্যাব- ৬ এর কোম্পানী কমান্ডার পুলিশ সুপার মো. বদরুদ্দোজা জানান, চালের বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি ও মূল্যবৃদ্ধি করে অধিক মুনাফা করতে একজন অসাধু ব্যবসায়ী অবৈধ মজুদ গড়ে তুলেছে এমন সংবাদের ভিত্তিতে বাগেরহাটে ফকিরহাট উপজেলার লকপূরে অভিযানে পরিচালনা করা হয়।

এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে বিপুল পরিমান চালের মজুদদার শুভাংসু কুমার চক্রবর্তীসহ তার কর্মচারীরা পালিয়ে গেলে তার মালিকানাধীন ওই অবৈধ গুদামে মজুদ করে রাখা ২০ মেট্রিকটনের অধিক চাল দেখতে পাওয়া যায়।প্রাথমিক ভাবে চাল জব্দ করে গুদামটি সীলগালা করে দেয়া হয়। অবৈধ মজুদদার শুভাংসু কুমার চক্রবর্তীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান এই র‍্যাব কর্মকর্তা।