ইবির ট্যুরিজম এন্ড হসপিটালিটাল ম্যানেজম্যান্ট বিভাগে নবীনবরণ

আপডেট: February 15, 2023 |

ইবি প্রতিনিধি: জমকালো আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের স্নাতক সম্মান প্রথম বর্ষ ২০২১-২২ শিক্ষাবর্ষের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। এসময় অতিথিরা নবীন শিক্ষার্থীদের নানা দিক নির্দেশনা দেন।

মঙ্গলবার (১৪ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন অনুষদ ভবনের বিভাগীয় হল রুমে নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাদমান নাভীদ এবং আরোশি আখির সঞ্চালনায় এবং বিভাগের সভাপতি মো: রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া এবং ব্যবসা প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক মো. সাইফুল ইসলাম।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খেয়া রেস্টুরেন্টের ডাইরেক্টর এবং বাংলাদেশ ডিস্ট্রিবিউশন এসোসিয়েশনের সভাপতি অজয় সুরেকা। এছাড়াও অতিথি হিসেবে ছিলেন প্রতিষ্ঠাকালীন সভাপতি অধ্যাপক ড. মাহবুবুল আরফিন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, বিজনেসের স্টুডেন্ট বলে শুধু বিজনেসম্যান হলেই চলবে নাহ সাথে ভালো মানুষ ও সৎ মানুষ হতে হবে। যে যে পেশায় যায় না ক্যানো সততা বজায় রাখতে হবে। আমরা আপনাদেরকে ব্যবসায়ী হতে শেখাতে পারবো না কিন্তু ইন্সফায়ার করতে পারি।সফল হওয়ার জন্য যে ডিসিপ্লিন প্রয়োজন সেটি দেখাবো আমরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য যে স্বপ্ন দেখেন সেটি এই শিক্ষার্থীদের হাত ধরেই সফল হবে আশা করি।

বিভাগীয় সভাপতি মো: রফিকুল ইসলাম বলেন, বিজনেসের ৬ টি বিষয় থেকে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজম্যান্ট আলাদা হওয়ার কারণে এই প্রতি সেশনেই ল্যাব ক্লাস করতে হয়। কিন্তু আমাদের ল্যাব গুলোতে পর্যাপ্ত পরিমাণে জিনিসপত্র নাই। আমরা আশা করি প্রশাসন আমাদের ল্যাবের জন্য প্রয়োজনীয় জিনিসপত্র সংগ্রহ করবে এবং এতে করে আমাদের শিক্ষার্থীরা চাকরির বাজারে উপযোগিতা তৈরি করতে পারবে।

Share Now

এই বিভাগের আরও খবর