বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতে ৭ ব্যবসায়ীর ২২ হাজার টাকা জরিমানা

শাহজাহান আলী, বগুড়া জেলা প্রতিনিধি:পণ্যের দামের তালিকা না টাঙ্গানো, অতিরিক্ত দামে পণ্য বিক্রি ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে কাঁচামাল তরমুজ, মুদি দোকান ও মুরগি ব্যবসায়ীসহ ৭ জন ব্যবসায়ীর ২২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (০১ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত বগুড়ার সান্তাহারে কয়েকটি বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা টুকটুক তালুকদার বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৭ জন ব্যবসায়ীর নিকট থেকে ২২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এ সময় পবিত্র মাহে রমজান মাসে ভোক্তাদের নিকট যেন অতিরিক্ত দামে পণ্য বিক্রি না করা হয় এজন্য ব্যবসায়ীদেরকে সতর্ক করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিতি ছিলেন বগুড়া কৃষি বিপণন অধিদপ্তরের বাজার পরিদর্শক আবু তাহের। আদালতকে সহযোগিতা করেন পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, পবিত্র মাহে রমজান মাসে ভোক্তা অধিকার সংরক্ষণে নিত্যপণ্যের বাজার মনিটরিংয়ের অংশ হিসাবে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট টুকটুক তালুকদারের নেতৃত্বে সান্তাহার এলাকায় কাঁচা বাজার মুদি দোকান, তরমুজ বিক্রি, ও মুরগি বাজারে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে সান্তাহার জয় ট্রেডার্সের প্রোপাইটার রাজু কুমার সাহার ৫ হাজার,মা ভ্যারাইরি স্টোরের প্রোপাইটার সনীর চন্দ্র প্রামাণিকের ৩ হাজার,শ্রীকৃষ্ণ ভান্ডারের মালিক দুলাল দেবনাথের ৩ হাজার ফজলু স্টোরের প্রোপাইটার তৌহিদের ২ হাজার, দীপেন ভ্যারাইটি স্টোরের প্রোপাইটার দীপেন চন্দ্র ঘোষের ২ হাজার, সিদিয়া স্টোরের মালিক রাজীবের ২ হাজার ও সান্তাহার রেলগেটের তরমুজ বিক্রিত রিফাত আলীর ৫ হাজার টাকাসহ এই ৭ ব্যবসায়ীর মোট ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।