কেন্দুয়ায় আ.লীগ থেকে বিএনপিতে ১৫ জন যোগদান !

আপডেট: October 22, 2023 |

মো: হুমায়ুন কবির, কেন্দুয়া প্রতিনিধি: বিএনপি নিজেদের লোকদের আ.লীগ সাজিয়ে আ.লীগ থেকে বিএনপিতে যোগদান করানো হয়েছে বললেন ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক।

আ.লীগ থেকে ১৫ সদস্য বিএনপিতে যোগদান এমনি একটি ঘটনা নেত্রকোনা জেলার কেন্দুয়ায়।

শনিবার বিকেলে কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের গোপালপুর গ্রামে কেন্দ্রীয় জিয়া পরিষদের সহকারী মহাসচিব, জিয়া মঞ্চ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বিএনপি নেতা রোটারিয়ান এম নাজমুল হাসান তার নিজ বাড়িতে বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় বিশেষ দোয়ার আয়োজন করেন।

এই অনুষ্ঠানে উপজেলার আশুজিয়া ইউনিয়নের ৬,৭,৮নং ওর্য়াডের ১৫জন আ.লীগের সদস্য বিএনপিতে যোগদান করেন।

অনুষ্ঠানে আ.লীগ থেকে বিএনপিতে যোগদান করা সদস্যদের গলায় ফুলের মালা পড়িয়ে বিএনপিতে যোগদান করান বিএনপি নেতা রোটারিয়ান এম নাজমুল হাসান। এসময় উপজেলা ও জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

সদ্য যোগদান করা কয়েক জনের সাথে কথা হলে তারা বলেন, কয়েকজন আগে থেকেই বিএনপির সমর্থক ছিল। তারা আ.লীগের কোন সদস্য ছিলনা। বরং বিএনপি থেকে বিএনপিতেই যোগাযোগ করেছেন।
আ.লীগ থেকে বিএনপিতে যোগদান করা আমরান হুসেন বলেন আ.লীগে তার ছাত্রদল পদ ছিল। আ.লীগের তো ছাত্র দলে পদ নেই এমন প্রশ্নের জবাবে তিনি আবার বলেন ছাত্রদল ছিল। আরো একজন বলেন তিনি আগে থেকেই বিএনপি সমর্থক ছিল।
অন্য একজনের কথায় আবার গলায় মালা জড়িয়ে আ.লীগ থেকে বিএনপি সর্মথক হয়েছেন। এছাড়াও একজন ঠিকমতো তার ওর্য়াড নং বলতে পারেনা।

উপজেলার আশুজিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল মিয়া বলেন, যাদের কে বলা হয়েছে আ.লীগ থেকে বিএনপিতে যোগদান করেছে। তারা কেউ আ.লীগের সদস্য বা সমর্থক ছিলনা। বিএনপি নিজেদের লোকদের আ.লীগ সাজিয়ে আ.লীগ থেকে বিএনপিতে যোগদান করানোর নাটক সাজানো হয়েছে।

এ বিষয়ে বিএনপি নেতা রোটারিয়ান এম নাজমুল হাসান বলেন, যে ১৫ জন আ.লীগ থেকে বিএনপিতে যোগদান করেছেন, তার মধ্যে একজন নূরুই ইসলাম তিনি আশুজিয়া ইউনিয়নের ৭নং ওর্য়াডের সাংগঠনিক সম্পাদক। এছাড়াও অন্যরা আ.লীগের সদস্য।
তারা দীর্ঘদিন যাবত বিএনপিতে যোগদান করবে বলে আসছিল। আমরা আন্দোলনে ব্যস্ত থাকায় সময় পায়নি। এখন সময় করে তাদের যোগদান করানো হয়েছে।
তারা আ.লীগ দলকে পছন্দ করে না তাই তারা স্বেচ্ছায় বিএনপিতে যোগ দিয়েছেন। আর এখানে বিএনপি নিজেদের লোকদের আ.লীগ সাজিয়ে আ.লীগ থেকে বিএনপিতে যোগদান নাটক বলতে কিছু নেই।

Share Now

এই বিভাগের আরও খবর