মোরেলগঞ্জে প্রশ্ন ফাঁসের অপরাধে যুবক আটক, ২১ শিক্ষককে অব্যাহতি

আপডেট: March 3, 2024 |

এনায়েত করিম রাজিব, বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটের মোরেলগঞ্জে পোলেরহাট মাদ্রসা কেন্দ্রে প্রশ্ন ফাঁসের ঘটনায় আলামিন নামের এক যুবক আটক করেছে পুলিশ ।

কেন্দ্রটির দায়িত্বে থাকা ২১ শিক্ষককে অব্যাহতি।

৩ মার্চ (রবিবার) উপজেলার পোলেরহাট মাদ্রসা কেন্দ্রে দাখিল ইংরেজী বিষয় পরীক্ষা শুরুর কিছুক্ষন পরেই কেন্দ্র পরিদর্শনে যান উপজেলা নির্বাহী অফিসার এস,এম তারেক সুলতান।

ওই সময় আলামিন নামের এক ব্যক্তি নির্বাহী অফিসারের উপস্থিতি টের পেয়ে হল ত্যাগের সময় নির্বাহী অফিসার তার মোবাইল তল্লাশী করে হটসএ্যাপে ইংরেজী বিষয় প্রশ্ন ফাঁসের প্রমান পান।

এ সময় ওই ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদে আলামিন এ ঘটনায় জড়িত থাকা আরো ৩ শিক্ষককের নাম প্রকাশ করে বলে জানা গেছে।

এ বিষয় জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার এস,এম তারেক সুলতান বলেন, তিনি পরীক্ষা শুরুর কিছুক্ষনের মধ্যে পোলেরহাট কেন্দ্রে পরিদর্শনে গেলে সোনাখালী গ্রামের মাসুদ খানের পুত্র আলামিন (২১) নামের এক যুবক তাঁর উপস্থিতি টের পেয়ে তড়িঘড়ি করে হল ত্যাগের সময় তিনি তাকে আটক করে মোবাইল তল্লাশী করলে ইংরেজী বিষয়ে হটসএ্যাপের মাধ্যমে প্রশ্ন প্রেরণ করার বিষয়টি হাতে নাতে ধরা পড়ে।

পরে নির্বাহী অফিসারের জিজ্ঞাসাবাদে আলামিন ঘটনায় দায় স্বীকার করে, তার সাথে আরো ৩ শিক্ষক এ ঘটনায় জড়িত বলে জানান।

এরা হলেন, উপজেলার ফুলহাতা দারুল কুরআন ফজলুল করিম দাখিল মাদ্রসার শিক্ষক আঃ আলিম, পঞ্চকরন সিরাজ স্মৃতি দাখিল মাদ্রসার শিক্ষক নজরুল গাজী ও সোনাখালী আহম্মদিয়া দাখিল মাদ্রসার শিক্ষক ইয়াকুব মাওলানা।

এ বিষয় থানা অফিসার ইনচার্জ মো. সামসুদ্দীন জানান, উপজেলা নির্বাহী অফিসার মহোদয় এ ঘটনায় জড়িত আলামিন নামে এক যুবককে আটক করে থানায় হস্তান্তর করেন।

অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
ওই কেন্দ্রের দায়িত্বে থাকা হল সচিব উপজেলা শিক্ষা অফিসার শেখ মুস্তাফিজুর রহমান জানান, এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার মহোদয় ওই কেন্দ্রে দায়িত্বে থাকা ২১ শিক্ষককে আগামী দিনগুলোতে দ্বায়িত্ব না দেয়া ও প্রশ্ন ফাঁসের ঘটনায় কেন্দ্র সুপারকে বাদী হয়ে মামলা দায়েরের নির্দেশ দেন।

Share Now

এই বিভাগের আরও খবর