দুধের সঙ্গে হলুদ মিশিয়ে খাওয়ার হিড়িক ভারতীয় পুলিশে

সময়: 11:09 am - June 13, 2020 | | পঠিত হয়েছে: 2 বার

করোনা মোকাবিলায় হলুদ, দুধ, ভেষজ চা, উষ্ণ লেবুজল অস্ত্র পুলিশের। মালদহে জেলার সয থানায় পুলিশ অফিসার ও কর্মীদের জন্য চালু এই মেনু চার্ট। রীতিমতো নির্দেশিকা জারি করে সব থানায় এই খাবার খাওয়ার আদেশ দিয়েছেন জেলা পুলিশ সুপার।

এর পরেই দেশটির মালদহের থানায় থানায় হলুদ দুধ খাওয়ার হিড়িক পড়েছে।করোনা মোকাবিলায় প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে কাজ করতে হচ্ছে পুলিশ কর্মীদের। কেউ করোনা আক্রান্ত হলে তাকে বাড়ি থেকে তুলে চিকিৎসা কেন্দ্রে পৌছনো।

কোয়ারেন্টাইন সেন্টারে নজরদারি, কনটেইনমেন্ট জোনের দেখভাল, শ্রমিক স্পেশাল ট্রেনে এসে পৌঁছানো কাতারে কাতারে পরিযায়ী ও ভিনরাজ্য ফেরতদের নির্দিষ্ট গন্তব্যে পাঠানো। এখন করোনা সংক্রান্ত এমন নানা কাজ করতে হচ্ছে পুলিশকে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর ওপর জোর দিচ্ছেন বিশেষজ্ঞরা। কিন্তু, কী উপায়ে হবে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি হবে? মালদহের হাজারেরও বেশি পুলিশকর্মীর জন্য তৈরি হয়েছে মেনু চার্ট।

নির্দেশ আকারে যা ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে জেলার সমস্ত থানার আইসি, ওসি-দের কাছে।মালদহের পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানিয়েছেন, এই পরিস্থিতিতে পুলিশ কর্মীদের নিয়মিত উষ্ণ লেবু পানি খেতে হবে, দুধের সঙ্গে হলুদ মিশিয়ে প্রতিদিন এক থেকে দুবার এবং বিশেষ ধরনের ভেষজ চা দিনে দুবার বা একবার পান করতে বলা হয়েছে।

করোনা ঠেকাতে শারীরিক রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির প্রয়োজনীয়তা সম্পর্কে একমত চিকিৎসক মহল। শরীর সক্ষম হলে করোনাভাইরাসের সংক্রমণের সম্ভবনা অনেকটাই কম বলে মত চিকিৎসকদের। কিন্তু পুলিশের এই মেনু চার্টে রোগ প্রতিরোধ ক্ষমতা কতটা বাড়বে।

মালদা মেডিকেল কলেজেরই আর্য়ুবেদ বিভাগের ভারপ্রাপ্ত চিকিৎসক কল্যাণ মিত্রের মতে, জেলা পুলিশের এই খাবারে স্বাভাবিক নিয়মে রোগ প্রতিরোধ ক্ষমতা শরীরে বাড়বে।এদিকে নির্দেশিকা মেনেই মালদহের বিভিন্ন থানায় সিভিক ভলান্টিয়ার থেকে সাধারণ পুলিশকর্মী এবং অফিসারেরা হলুদ দুধসহ অন্যান্য খাবার গ্রহণ শুরু করেছেন। খবর নিউজ এইটটিন

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর