কাশ্মীরে নিরাপত্তার কড়াকড়ি

আপডেট: August 16, 2020 |

ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে কড়া নিরাপত্তায় ঢেকে ফেলা হয়েছে দেশটির অধ্যুষিত কাশ্মীর উপত্যকা। গতকাল শুক্রবার শ্রীনগরে জঙ্গি হামলায় মৃত্যু হয়েছিল ২ পুলিশ কর্মীর। আহত হন ১ জন। স্বাধীনতা দিবসের অনুষ্ঠান যাতে কোনভাবে বিঘ্নিত না হয়, সে জন্য নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল রাজধানী শ্রীনগরে।

শ্রীনগরের রাস্তায় রাস্তায় তল্লাশির জন্য ব্যারিকেড করে রাখা হয়েছিল। পুলিশ ও আধাসামরিক বাহিনীর সশস্ত্র জওয়ানদের টহল দিতে দেখা যায় সাঁজোয়া গাড়িতে। স্থানীয় বাসিন্দাদের বাড়িতে থাকার আর্জি জানান নিরাপত্তারক্ষীরা। শহরের বিভিন্ন এলাকায় মোতায়েন করা হয়েছিল বিভিন্ন নিরাপত্তা বাহিনীর শার্প শুটারদেরও। সকাল থেকে গোটা উপত্যকায় বন্ধ করে রাখা ছিল টুজি ইন্টারনেট পরিষেবাও। অনুষ্ঠানের শেষে অবশ্য পরিষেবা ফিরে আসে।

আজ সকালে শ্রীনগরের শের-ই-কাশ্মীর স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন করেন উপরাজ্যপাল মনোজ সিংহ। অনুষ্ঠানের জন্য স্টেডিয়ামের আশপাশও কড়া নিরাপত্তায় ঘিরে ফেলা হয়েছিল। আন্ডার সেক্রেটারি ও তার থেকে উচ্চ পদমার্যাদার সব সরকারি আধিকারিকের অনুষ্ঠানে উপস্থিত হওয়া বাধ্যতামূলক ছিল।

শুধু শ্রীনগরই নয়, উত্তর, মধ্য ও দক্ষিণ কাশ্মীরের বিভিন্ন জেলাতেও নিরাপত্তার কড়াকড়ি ছিল চোখে পড়ার মতো। প্রতিটি জেলার সদর দফতরেও বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে স্বাধীনতা দিবস পালিত হয়।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর