ভারতের জন্য শচীনের চোখে হুমকি মনে করা তিন ক্রিকেটার

আপডেট: December 14, 2020 |

ভারতের জন্য তিন ক্রিকেটারকে হুমকি মনে করেন দেশটির কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। আসন্ন অ্যালান বর্ডার-সুনীল গাভাস্কার ট্রফির আগে এমন মন্তব্য করেন তিনি।

শচীন বলেন, আগেরবার যখন ভারতীয় দল অস্ট্রেলিয়া সফর করেছিল, তখন অসিদের দলে তিনজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিল না– যারা এবার রয়েছে। ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ এবার রয়েছে। একই সঙ্গে বলব মার্নাস লাবুশেনের নামও। এই তিনজনের অন্তর্ভুক্তিতে অস্ট্রেলিয়া দল আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী।  হঠাৎ সিনিয়র প্লেয়াররা না থাকলে যে কোনো দলে একটি শূন্যতা তৈরি হয়। অস্ট্রেলিয়া দলে গতবার ঠিক তাই হয়েছিল।

ভারতের বোলিং আক্রমণ আগের তুলনায় বেশি ভালো কিনা জানতে চাইলে সাবেক এ অধিনায়ক বলেন, এমন তুলনা করা ঠিক নয়। একটা সময়ের সঙ্গে আরেকটা সময়ের তফাৎ আছে। তাই তুলনায় যাওয়া আমার পছন্দ নয়। তবে এটুকু বলতে পারি– এটি পরিপূর্ণ বোলিং আক্রমণ। ফলে যে ধরনের উইকেটেই খেলতে হোক না কেন, ভারতীয় দলের বোলিং বিভাগে সব কিছুই আছে। বল সুইং করানো এবং বৈচিত্র্য আনার দরকার হলে; সে রকম বোলারও আছে। রিস্ট স্পিনার আছে। আমাদের ফিঙ্গার স্পিনারও আছে।

২০১৮ সালের শেষ দিকে ভারতীয় দল যখন অস্ট্রেলিয়া সফর করে; সেই সময় বল টেম্পারিংয়ের অভিযোগে এক বছর নিষিদ্ধ ছিলেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। যে কারণে সেই সিরিজে ভারতের বিপক্ষে খেলতে পারেননি তারা। অস্ট্রেলিয়ার তৎকালীন অধিনায়ক ও সহঅধিনায়ক না থাকায় ফায়দা লুটায় ভারত। চার ম্যাচের বর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে জিতে দেশে ফেরেন কোহলিরা।

তবে এবারের অস্ট্রেলিয়া দলে রয়েছেন স্মিথ-ওয়ার্নার ও নতুন তারকা ব্যাটসম্যান মার্নাস লাবুশেন। তাই তো এই তিনজনকে ভারতীয়দের জন্য হুমকিস্বরূপ মনে করছেন শচীন টেন্ডুলকার।

বৈশাখী নিউজ/ এপি

 

facebook sharing button
messenger sharing button
twitter sharing button
pinterest sharing button
linkedin sharing button
print sharing button
Share Now

এই বিভাগের আরও খবর