পাকিস্তানের উড়োজাহাজ জব্দ করেছে মালয়েশিয়া

সময়: 11:15 am - January 16, 2021 | | পঠিত হয়েছে: 4 বার

পাকিস্তানের একটি বোয়িং ৭৭৭ উড়োজাহাজ জব্দ করেছে মালয়েশিয়ার কর্তৃপক্ষ। উড়োজাহাজটির ইজারাসংক্রান্ত একটি মামলা যুক্তরাজ্যের আদালতে চলমান। এ মামলার জেরেই উড়োজাহাজটি জব্দ করা হয়েছে।

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনস (পিআইএ) কর্তৃপক্ষ শুক্রবার এ তথ্য জানায়। বিষয়টি তারা কূটনৈতিক প্রক্রিয়ায় সমাধান করতে চাইছে।

মালয়েশিয়ার পরিবহন মন্ত্রণালয় শুক্রবার এক বিবৃতিতে বলেছে, ২৪ জানুয়ারি মামলার পরবর্তী শুনানির দিন ধার্য রয়েছে। তার আগপর্যন্ত উড়োজাহাজটি মালয়েশিয়ায় থাকবে।
মালয়েশিয়ার বিমানবন্দরের পরিচালক প্রতিষ্ঠান মালয়েশিয়া এয়ারপোর্টস হোল্ডিংস বেরহাদ বলেন ‘তাদের কাছে আদালতের নির্দেশ রয়েছে, পাকিস্তানের উড়োজাহাজটি যেন কুয়ালালামপুর ছাড়তে না পারে।’

তবে পিআইএ মুখপাত্র আবদুল্লাহ এইচ খান বলেন, ‘মালয়েশিয়ার স্থানীয় একটি আদালতে একতরফাভাবে সিদ্ধান্ত নিয়ে উড়োজাহাজটি জব্দ করেছে। এ নিয়ে পিআইএর সঙ্গে আরেকটি পক্ষের মামলা যুক্তরাজ্যের আদালতে চলছে। আমাদের পরে জানানো হয়, আদালতের আদেশে উড়োজাহাজটিকে জব্দ করা হয়েছে। পিআইএর আইনজীবীরা মালয়েশিয়ার আদালতে বিষয়টি মোকাবিলা করছেন। আশা করছি, শিগগির এ সমস্যার সমাধান হবে।’ সূত্র: রয়টার্স

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর