দেশে পৌঁছেছে মওদুদের মরদেহ

আপডেট: March 18, 2021 |

দেশে পৌঁছেছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের মরদেহ। বৃহস্পতিবার (১৮ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার মরদেহ পৌঁছায়। বিষয়টি নিশ্চিত করেন দলটির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

তিনি বলেন, বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সন্ধ্যা ৬টায় মওদুদ আহমদের মরদেহ বিমানবন্দরে এসে পৌঁছায়। এখান থেকে মরদেহ তার গুলশানের বাসভবনে নিয়ে যাওয়া হবে। এরপর এভারকেয়ার হাসপাতালের হিমাগারে মরদেহ রাখা হবে।

বিএনপির এ নেতার মরদেহ গ্রহণ করতে বিমানবন্দরে আসেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, বরকত উল্লাহ বুলু, ডা. জাহিদ হেসেন, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবেদিন ফারুক, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটি সদস্য আব্দুল লতিফ জনি, বজলুল করিম চৌধুরীর আবেদ, ঢাকা উত্তর সিটির নির্বাচনে বিএনপি হয়ে মেয়র পদে লড়া তাবিথ আউয়াল ও দক্ষিণ সিটির নির্বাচনে মেয়র পদে লড়া ইশরাক হোসেন প্রমুখ।

এর আগে, বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু জানান, শুক্রবার (১৯ মার্চ) মরহুমের মরদেহ সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত জাতীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে।

সাড়ে ১০টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। বেলা ১১ টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। সেখানে দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হবে।

সেখান থেকে নেওয়া হবে মওদুদের জন্মস্থান নোয়াখালীতে। দুপুর আড়াইটায় নোয়াখালীর কবিরহাট ডিগ্রি কলেজ মাঠে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, বিকেল ৪টায় কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাটে সরকারি মুজিব কলেজ মাঠে চতুর্থ জানাজা এবং সাড়ে ৫টায় মরহুমের নিজ বাড়ির (মানিকপুর কোম্পানিগঞ্জ) সামনে পঞ্চম জানাজা শেষে পারিবারিক গোরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তার দাফন সম্পন্ন করা হবে।

মওদুদ আহমদের জানাজায় দলের সর্বস্তরের নেতাকর্মী ও ধর্মপ্রাণ সকলকে অংশগ্রহণ করার জন্য বিএনপির পক্ষ থেকে অনুরোধ জানান টিপু।

মঙ্গলবার (১৬ মার্চ) সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মওদুদ আহমেদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর