রোমাঞ্চকর লড়াইয়ে ম্যানইউকে হারাল লেস্টার

আপডেট: October 17, 2021 |

আন্তর্জাতিক বিরতি থেকে ক্লাব ফুটবল মাঠে ফিরলেও ভাগ্য ফিরল না ম্যানচেস্টার ইউনাইটেডের। পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে উলে গুনার সুলশারের দলকে হারিয়ে দিল লেস্টার সিটি। লেস্টারের মাঠে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ৪-২ গোলে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

লিগে টানা তিন ম্যাচে জয়হীন রইল ইউনাইটেড। যার দুটিতেই তারা পেল হারের তেতো স্বাদ। গত রাউন্ডে এভারটনের সঙ্গে ১-১ ড্রয়ের আগে অ্যাস্টন ভিলার বিপক্ষে হেরেছিল ১-০ গোলে।

ম্যাচ শুরুর ১০ মিনিটে ইউনাইটেডের রক্ষণে আক্রমণে ভীতি ছড়ায় লেস্টার। তবে গোলরক্ষক দাভিদ দে হেয়াকে পরীক্ষায় ফেলতে পারেনি তারা।

আন্তর্জাতিক বিরতির আগে সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ চার ম্যাচের মাত্র একটিতে জেতা ইউনাইটেড এগিয়ে যায় ১৯তম মিনিটে। ব্রুনো ফের্নান্দেসের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো শটে ঠিকানা খুঁজে নেন ম্যাসন গ্রিনউড।

২৮তম মিনিটে দ্বিগুণ হতে পারত ব্যবধান। জেডন স্যানচোর পাসে রোনালদোর শট দারুণ দক্ষতায় ফেরান গোলরক্ষক কাসপের স্মাইকেল। দুই মিনিট পর উল্টো টিলেমানসের চমৎকার গোলে সমতা ফেরায় লেস্টার।

এই গোলে যথেষ্ট দায় আছে ইউনাইটেডের রক্ষণভাগের। ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ার বলের নিয়ন্ত্রণ হারালে পেয়ে যান কেলেচি ইহেনাচো। তার পাসে ডি-বক্সে ডান পায়ের শটে দূরের পোস্টের ওপরের কোণা দিয়ে বল জালে পাঠান টিলেমানস।

৫৫তম মিনিটে রোনালদোর শট এক ডিফেন্ডার ঠেকানোর পর গ্রিনউডের প্রচেষ্টা ফেরান স্মাইকেল। ৭৫তম মিনিটে দারুণ সেভে ইউনাইটেডকে বাঁচান দে হেয়া। ডি-বক্সের বাইরে থেকে টিলেমানসের শট স্প্যানিশ গোলরক্ষকের হাত ছুঁয়ে পোস্টে লাগে।

তিন মিনিট পর আরেকজনের শট পা বাড়িয়ে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি তিনি। কাছ থেকে লেস্টারকে এগিয়ে নেন চালার সুইয়ুনজু।

৮৩তম মিনিটে ইউনাইটেডকে সমতায় ফেরান মার্কাস র‌্যাশফোর্ড। তবে ৫৪ সেকেন্ড পরই লেস্টারকে আবারও এগিয়ে নেন জেমি ভার্ডি। আর যোগ করা সময়ের প্রথম মিনিটে সব অনিশ্চয়তার ইতি টানেন প্যাটসন ডাকা।

শেষ দিকে একটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি রোনালদো। এরই সঙ্গে শেষ হয় অ্যাওয়ে ম্যাচে ইউনাইটেডের দারুণ এক যাত্রা। ইংলিশ লিগে প্রতিপক্ষের মাঠে ২৯ ম্যাচ পর হারল তারা।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর