বিশ্বে আরও সাড়ে ৭ হাজার মৃত্যু

আপডেট: October 21, 2021 |

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৭ হাজার ৪৭২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৫০ হাজার ৪৫৫ জনের শরীরে। আগের দিনের তুলনায় মৃত্যু তিন শতাধিক এবং শনাক্ত প্রায় ৪০ হাজার বেড়েছে।

ওয়ার্ল্ডোমিটারস- এর সবশেষ তথ্য অনুযায়ী, এ নিয়ে বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৪৯ লাখ ৩৭ হাজার ৫১০ জনে এবং শনাক্ত ২৪ কোটি ২৭ লাখ ৯৩ হাজার ৭০০ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় ১ হাজার ৯৯৮ জন মারা গেছেন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৭৯ হাজার ১২৩ জন। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৬০ লাখ ৮২ হাজার ৭০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৭ লাখ ৫১ হাজার ৬৯২ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় এরপরই থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৭৩ জন। দেশটিতে এ পর্যন্ত শনাক্ত রোগী ৮০ লাখ ৯৪ হাজার ৮২৫ জনে এবং মৃত্যু ২ লাখ ২৬ হাজার ৩৫৩ জনে দাঁড়িয়েছে।

একই সময়ে যুক্তরাজ্যে ১৭৯ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৯ হাজার ১৩৯ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনায় ১ লাখ ৩৯ হাজার ৩১ জন মারা গেছেন এবং ৮৫ লাখ ৮৯ হাজার ৭৩৭ জন আক্রান্ত হয়েছেন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় ৪০১ জন মারা গেছেন। এছাড়া নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৬১০ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৬ লাখ ৮০ হাজার ৪৮৯ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৪ হাজার ৩০৩ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৩৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃতের তালিকায় তৃতীয় স্থানে থাকা দেশটিতে একদিনে আরও ১৬০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪১ লাখ ২৬ হাজার ৬৮২ জন এবং মারা গেছেন ৪ লাখ ৫২ হাজার ৮৪৪ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১৬২ জন, তুরস্কে ২১৪ জন এবং ইউক্রেনে ৪৯৫ জন মারা গেছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ৪৪৬ জন।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর