বাংলাদেশ ক্রিকেট দলকে উৎসাহ দিতে গীতিকবি জীবনের নতুন গান

আপডেট: October 26, 2021 |

জ্বলে ওঠো বাংলাদেশ’ লিখেছিলেন, রক্তে উত্তেজনা তৈরি করা এই গানটি এখনো ক্রিকেট উন্মাদনার সমান্তরাল। এরপর লিখেছেন আরো অসংখ্য ক্রিকেটের গান।  বাংলাদেশ ক্রিকেট দল বিশ্বকাপে খেলবে আর তাদের উৎসাহ দিতে দেশের নন্দিত গীতিকবি রবিউল ইসলাম জীবন নতুন গান লিখবেন এটা যেন অলিখিত এক নিয়মে পরিণত হয়েছে!

গত ১০ বছরে বাংলাদেশ ক্রিকেট দল এবং বিপিএলের বিভিন্ন দলের থিম সং মিলিয়ে ক্রিকেট সংশ্লিষ্ট ২০টির বেশি গান লিখেছেন এই গীতিকার। তার সেসব গান ক্রিকেট দুনিয়ায় কখনো পেয়েছে তুমুল জনপ্রিয়তা, কখনো হয়েছে ভাইরাল।

এবার চলমান টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখেও টাইগারদের উৎসাহ দিতে কলম ধরেছেন রবিউল ইসলাম জীবন। লিখেছেন ‘লড়বে এবার বাংলাদেশ’। গানটির সুর ও সংগীতায়োজন করেছেন রাজন সাহা। কণ্ঠ দিয়েছেন ইউসুফ রিয়াদ। এ ছাড়া গানটির দ্বৈত একটি ভার্সন গেয়েছেন রিয়াদ ও ঝিলিক।

গানটির পৃষ্ঠপোষক টি-স্পোর্টর্স। তাদের অফিশিয়াল ফেসবুক পেইজে বৃহস্পতিবার (২১ অক্টোবর) ভিডিও আকারে গানটি উন্মুক্ত করা হয়েছে। এরই মধ্যে গানটি টাইগার ভক্ত-সমর্থক ও ক্রিকেট সংশ্লিষ্টরা বেশ পছন্দ করেছেন।

এ গান নিয়ে রবিউল ইসলাম জীবন বলেন, ‘আমি নিজে একজন তুখোড় ক্রিকেটভক্ত। ভাত-মাছের মতো করেই ক্রিকেটে আসক্তি থাকি। বাংলাদেশ ক্রিকেট দলকে নিয়ে এবার গানটি লিখেছি রাজন সাহার করা সুরের ওপর। চেষ্টা করেছি গানটির কথায় টিম টাইগার ও ভক্তদের ক্রিকেটারদের অনুপ্রেরণা দিতে। গায়কী, সুর-সংগীতায়োজন এবং ভিডিওতেও ক্রিকেটীয় আমেজ ফুটিয়ে তোলা হয়েছে।’

তিনবার চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড পাওয়া জনপ্রিয় এই গীতিকার আরো বলেন, “এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে ধাক্কা খেলেও পরের দুটি ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। আমার বিশ্বাস, অন্যবারের চেয়ে এবারের টি-২০ ক্রিকেট বিশ্বকাপে বেশি সাফল্য নিয়ে আসতে ‘লড়বে এবার বাংলাদেশ’। দলের প্রতিটি সদস্যকে আমি শুভ কামনা জানাই।”

উল্লেখ্য, ক্রিকেট নিয়ে রবিউল ইসলাম জীবনের লেখা উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে- ‘জ্বলে ওঠো বাংলাদেশ’, ‘জয় হবেই হবে’, ‘মাশরাফি’, ‘অপরাজেয়’ (সাকিব আল হাসানকে নিয়ে), ‘কোটি প্রাণের আশা’, ‘প্লে ফর দ্য গেম’, ‘বাড়ো আগে বাড়ো’, ‘চলে এসো’, ‘ঢাকা প্লাটুন’, ‘ রাজশাহী রয়েলস’ প্রভৃতি।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর