কুমিল্লায় বিএনপির সম্পৃক্ততা বেরিয়ে আসছে: হানিফ

আপডেট: October 28, 2021 |

কুমিল্লার ঘটনায় বিএনপির সম্পৃক্ততা ইতিমধ্যে প্রমাণিত হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুবুল আলম হানিফ বলেন, দেশের সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট করতে জামায়াতের মত বিএনপিও ধর্মকে বার বার ব্যবহার করছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) রাজধানীর সিরডাপ অডিটোরিয়ামে বিজয় ‘৭১আয়োজিত ‘সাম্প্রদায়িক ও জঙ্গিবাদ প্রতিরোধে আমাদের করণীয়’ শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

মাহবুবুল আলম হানিফ বলেন, কুমিল্লার মন্দিরে কুরআন রাখার ঘটনায় গ্রেফতারকৃত ইকবাল স্বীকার করছেন কার নির্দেশে তিনি এই কাজ করেছেন।

তিনি বলেন, স্বেচ্ছাসেবক দলের নেতা, তাদের স্থানীয় কাউন্সিলর ছাড়াও তাদের অনেক লোকজনের নাম উঠে এসেছে। নোয়াখালীর চৌমুহনীর ঘটনায় বিএনপির কেন্দ্রীয় পর্যায়ের এক নেতার জড়িত থাকার কথা গ্রেফতারকৃতরা স্বীকার করছেন বলেও জানান তিনি।

সাম্প্রতিক সময়ে বিভিন্ন মন্দিরে হামলা ও গুজব ছড়ানোর অভিযোগে নিজ দলের কাউকে ছাড় দেওয়া হচ্ছে না জানিয়ে তিনি বলেন, শুধুমাত্র ছাত্রলীগের মধ্য থেকেই ১৫ জনকে বহিষ্কার করা হয়েছে। আরও প্রমাণ সাপেক্ষে বহিষ্কার করার প্রক্রিয়া চলছে।

গ্রেফতারকৃতদের স্বীকারোক্তি থেকে বিএনপির শীর্ষ নেতাদের নাম বেরিয়ে আসছে ফলে মির্জা ফখরুল এবং তার দলের নেতারা এখন ‘ভীত’ মন্তব্য করেন হানিফ।

ভীতু অবস্থায় মির্জা ফখরুল গ্রেফতারকৃত ইকবালকে নিয়ে আওয়ামী লীগ জজ মিয়া নাটক সাজাচ্ছেন বলতে গিয়ে ২০০৪ সালে জজ মিয়াকে নিয়ে বিএনপি নাটক সাজিয়েছিল তা তিনি নিজে স্বীকার করছেন বলেও জানান হানিফ।

তিনি বলেন, এই ঘটনায় যারাই জড়িত থাকবে, তাকেই প্রয়োজনে বিশেষ ট্রাইবুনালের মাধ্যমে বিচারের মুখোমুখি করা হবে উল্লেখ করে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, সাম্প্রদায়িক হামলার বিচার নিশ্চিত করতে পারলেই কেবল দেশের হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রতি ফিরে আসবে।

রাজনীতিতে বাংলাদেশে আবার পাকিস্তানের প্রভাব লক্ষ্য করা যাচ্ছে উল্লেখ করে হানিফ বলেন, বিএনপি জামায়াতের কাঁধে সওয়ার হয়ে তারা প্রভাব বিস্তার করছে।

মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন করা এই দেশে রাজনীতিতে বাইরের প্রভাব চলবে না উল্লেখ করে তিনি বলেন, যারা এদের কে সাথে নিয়ে রাজনীতি করবে তাদের থেকে দূরে থাকতে হবে, বয়কট করতে হবে।

গৌরব ‘৭১ এর সভাপতি এস এম মনিরুল ইসলামের সভাপতিত্বে আন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশের আইজিপি এ কে এম শহিদুল ইসলাম, সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি শামসুদ্দিন মানিক, ঢাবির প্রো-উপাচার্য মুহাম্মদ সামদ প্রমুখ।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর