ভারতের পশ্চিমবঙ্গে উপনির্বাচন শুরু

আপডেট: October 30, 2021 |

ভারতের পশ্চিমবঙ্গে শুরু হয়েছে উপনির্বাচন। কোচবিহারের দিনহাটা, নদিয়ার শান্তিপুর, উত্তর ২৪ পরগনার খড়দহ এবং দক্ষিণ ২৪ পরগনার গোসাবা বিধানসভা কেন্দ্রে সকাল ৭টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। উপনির্বাচন ছাড়াও আজ ১৪টি রাজ্যের তিনটি লোকসভা এবং ২৬ টি বিধানসভা আসনের ভোট হচ্ছে।

ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করতে ১০০ শতাংশ বুথেই কেন্দ্রীয় বাহিনী থাকছে। একটা ভোটগ্রহণ কেন্দ্রের যদি একটা বুথ থাকে তাহলে ৪ জন কেন্দ্রীয় বাহিনী, একটা ভোট গ্রহণ কেন্দ্রে ২ থেকে ৪ টি বুথ থাকলে ৮ জন কেন্দ্রীয় বাহিনী,৫ থেকে ৮ টা বুথ থাকলে ১৬ জন কেন্দ্রীয় বাহিনী, ৯ ও তার বেশি বুথ থাকলে ২৪ জন কেন্দ্রীয় বাহিনী। এই ভাবেই বিভিন্ন ভোটগ্রহণ কেন্দ্রের কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে।

গতবার দিনহাটায় বিধানসভা নির্বাচনে বিজেপি জিতেছিল মাত্র ৫৭ ভোটে। জিতেও সাংসদ পদেই ফিরে যান নিশীথ প্রামাণিক। এবার সেখানে লড়াই করছেন বিজেপি প্রার্থী অশোক মণ্ডল ও তৃণমূল প্রার্থী উদয়ন গুহর।

এদিকে খড়দহে ভালো ব্যবধানে জয়লাভ করলেও করোনায় মৃত্যু হয় তৃণমূল প্রার্থী কাজল সিনহার। এই আসনে বিজেপি প্রার্থীর সঙ্গে লড়ছেন তৃণমূল নেতা শোভনদেব চট্টোপাধ্যায়, যিনি ভবানীপুর আসনে জিতেও মমতা বন্দ্যোপাধ্যায়কে আসন ছাড়েন।

দিনহাটার মতোই শান্তিপুরের জয়ী হয়েছিল বিজেপি। এবার উপনির্বাচনে এখানে তৃণমূলের প্রার্থী ব্রজকিশোর গোস্বামী। বিজেপি লড়াইয়ের ময়দানে নামিয়েছেন নিরঞ্জন বিশ্বাসকে। অন্যদিকে গোসাবায় গত ২৩ মে করোনা পরবর্তী জটিলতার কারণে মৃত্যু হয় জয়ন্ত নস্করের। সেই কারণেই আবার উপনির্বাচন জরুরি হয়ে পড়ে। বিজেপি এখানে প্রার্থী করেছে পলাশ রানাকে। তার সঙ্গে লড়াই তৃণমূল প্রার্থী সুব্রত সুব্রত মন্ডলের।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর