সেমি-ফাইনালে পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে নামিবিয়াকে হারিয়েছে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দল পাকিস্তান। মঙ্গলবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে নামিবিয়ার বিপক্ষে ৪৫ রানের বড় জয় তোলে নিয়েছে বাবর আজমের দল। চলতি বিশ্বকাপে এটি পাকিস্তানের টানা চতূর্থ জয়। এই জয়ের ফলে সবার আগে সেমি-ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান।

পাকিস্তানের দেওয়া ১৯০ রানের লক্ষ্যে খেলতে নেমে ২০ ওভারে ৫ উইকেটে ১৪৪ রান করেছে নামিবিয়া। ডেভিড উইজে ৩১ বলে ৪৩ রানে অপরাজিত ছিলেন। তিনে নেমে ৩৭ বলে ৪০ রানের ইনিংস খেলেছেন ক্রেইগ উইলিয়ামস। ওপেনার স্টিফেন বার্ডের ব্যাট থেকে এসেছে ২৯ বলে ২৯ রান।

পাকিস্তানের পক্ষে হাসান আলী, ইমাদ ওয়াসিম, হারিস রউফ ও শাদাব খান প্রত্যকে একটি করে উইকেট লাভ করেন।

এর আগে, টসে জিতে আগে ব্যাটিং করে ২০ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ১৮৯ রান সংগ্রহ করে। বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান উদ্বোধনী জুটিতে তোলেন ১১৩ রান। বাবর ৪৯ বলে ৭০ রান করে সাজঘরে ফিরলেও মোহাম্মদ রিজওয়ান অপরাজিত থাকেন ৫০ বলে ৭৯ রান করে। তিনে নামা ফখর জামান ৫ রানে ফিরেন। তবে ঝড় তোলেন মোহাম্মদ হাফিজ। ১৬ বলে ৩২ রানে অপরাজিত থাকেন ৪১ বছর বয়সী এই ব্যাটার।

শুরুতে খুবই সতর্ক ছিল দুই পাকিস্তানি ওপেনার। প্রথম ১০ ওভারে তারা মাত্র ৫৯ রান তোলেন। পরের ১০ ওভারে পাকিস্তান তোলে ১৩০ রান। নামিবিয়ার পক্ষে ডেভিড উইজে ও জ্যান ফ্রাইলিক একটি করে উইকেট পান। ম্যাচসেরা হয়েছেন মোহাম্মদ রিজওয়ান।

বৈশাখী নিউজ/ এপি