ওয়েস্টহ্যামে থামলো সালাহর লিভারপুল

আপডেট: November 8, 2021 |

ওয়েস্ট হ্যামের ঘরের মাঠে ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকারের আত্মঘাতী গোলের দিন ৩-২ গোলে হেরেছে লিভারপুল। সব প্রতিযোগিতা মিলিয়ে ২৫ ম্যাচে অপরাজিত ছিলো তারা। ওয়েস্ট হ্যাম তাদের সেই অপরাজিত থাকার যাত্রা থামিয়েছে সঙ্গে প্রিমিয়ার লিগে রেডদের এ মৌসুমে দিয়েছে প্রথম হারের স্বাদ।

রোববার (৭ নভেম্বর) রাতে লন্ডন স্টেডিয়ামে ম্যাচ শুরু হতে না হতেই বিপত্তি। ৪ মিনিটে নিজেদের জালেই বল পাঠান লিভারপুলের ব্রাজিলিয়ান বাজপাখি অ্যালিসন। ৪১ মিনিটে সেই গোল অবশ্য শোধ দিয়েছিলেন ট্রেন্ট আলেকজান্ডার-আর্নোল্ড। সালাহর সঙ্গে দারুণ বোঝাপড়ায় মাপা শটে ফি-কিক থেকে গোল করেন এই রাইটব্যাক।

দ্বিতীয়ার্ধে ৭ মিনিটের মধ্যে অবশ্য লিভারপুলকে ম্যাচ থেকে ছিটকে দেয় স্বাগতিকরা। ৬৭ মিনিটে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন পাবলো ফরনালস। আর ৭৪ মিনিটে কুর্ট জুমা ব্যবধান নেন বাড়িয়ে। ৮৩ মিনিটে ডিভোক অরিগি গোলটি শুধু অলরেডদের হারের ব্যবধানই কমিয়েছে।

এ জয়ে লিভারপুলকে পেছনে ফেলে এখন লিগ টেবিলের তিনে ওয়েস্ট হ্যাম। ১১ ম্যাচ শেষে দলটির পয়েন্ট ২৩। ১ পয়েন্ট কম নিয়ে চারে ক্লপের ছাত্ররা। সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে এখন ইংলিশ প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে আছে। দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির পর ২৩।

এদিকে, গতকাল রাতে ইতালিয়ান সিরি আর সবচেয়ে বড় ম্যাচ মিলান ডার্বিতে জেতেনি কেউ। এসি এবং ইন্টার মিলানের ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে। সান সিরোতে ম্যাচের ১১ মিনিটে হাকান চালহানোগলুর পেনাল্টি থেকে করা গোলে শুরুতে ইন্টার এগিয়ে যায়।

তবে মিনিট পাঁচেক যেতেই স্টেফান ডি ভ্রিজ আত্মঘাতী গোল করলে স্কোরলাইনে ফেরে সমতা। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে মিলানের দল দুটি।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর